সাকিবের নাম্বার হিথ স্ট্রিকের মাধ্যমে পেয়েছিলেন সেই জুয়ারি

ক্রিকেট দুনিয়া 16 Apr 2021 at 3:33pm 513
Googleplus Pint
সাকিবের নাম্বার হিথ স্ট্রিকের মাধ্যমে পেয়েছিলেন সেই জুয়ারি

সাকিব আল হাসানের নিষেধাজ্ঞাকে কেন্দ্র করে টালমাটাল হয়েছিল বাংলাদেশের ক্রিকেট, ভক্ত-সমর্থকরা তো বিশ্বাসই করতে পারছিলেন না দেশের সবচেয়ে বাস্তববাদি ক্রিকেটার ফিক্সিংয়ের প্রস্তাব গোপন করার মতো ভুল করতে পারেন। কিন্তু সেটাই ঘটেছিল, যার কেন্দ্রীয় চরিত্র ছিল ভারতীয় বাজিকর দিপক আগারওয়াল।


কিন্তু সাকিব আল হাসানের হোয়াইটসঅ্যাপ নাম্বার কিভাবে পেয়েছিলেন দিপক আগারওয়াল সেটা সেই সময় জানা সম্ভব হয়নি, কিন্তু এতদিন পর আবারও আলোচনা এসেছে সাকিবের নিষেধাজ্ঞা ইস্যুটি। বিষয়টা সামনে এসেছে টাইগারদের সাবেক বোলিং কোচ হিথ স্ট্রিকের ৮ বছরের নিষিদ্ধ হওয়ার কারণে, তার সাথে দিপক আগারওয়ালের সংশ্লিষ্টতা পেয়েছে আইসিসি।


২০১৯ সালের অক্টোবরের ২৮ তারিখে বাংলাদেশের ক্রিকেটের আকাশে কালো মেঘে ঢেকে যায়, বাজিকর দিপক আগারওয়ালের প্রস্তাব গোপন করায় নিষিদ্ধ হন সাকিব। সেই সময় আইসিসির পক্ষ থেকে জানানো হয়, সাকিবের কাছের কেউই তার নাম্বার দিপক আগারওয়ালকে দিয়েছিল। সেটা দিয়েই সাকিবের সাথে যোগাযোগ করেছিল আগারওয়াল।


গতকাল ৮ বছরের জন্য নিষিদ্ধ হন হিথ স্ট্রিক, বাংলাদেশের সাবেক এই বোলিং কোচের নিষেধাজ্ঞা দেশের ক্রিকেটে কোন প্রভাব না ফেললেও আইসিসির প্রকাশিত রায়ে বাংলাদেশের সংশ্লিষ্টতা উঠে এসেছে। রায়ে বলা হয়েছে, ২০১৭ সালে বাংলাদেশ প্রিমিয়ার লিগের আগে হিথ স্ট্রিকের কাছ থেকে ক্রিকেটারদের নাম্বার নিয়েছিল এক্স বাজিকর (নাম প্রকাশ করেনি, তবে ধারণা করা হচ্ছে সেটা দিপক আগারওয়ালই ছিল)।


২০১৭ বিপিএলে ঢাকা ডায়নামাইটসের অধিনায়ক ছিলেন সাকিব আল হাসান, ক্রিকইনফোর ধারণা সেই সময় সাকিবের নাম্বারই দিপক আগারওয়ালকে দিয়েছিলেন হিথ স্ট্রিক। ২০১৪ থেকে ২০১৬ সাল পর্যন্ত বাংলাদেশের বোলিং কোচ ছিলেন হিথ স্ট্রিক, সফলতা পাওয়ায় বেশ জনপ্রিয়ও ছিলেন তিনি।


সূত্রঃ ডেইলি স্পোর্টস বিডি

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)