ভারতের ক্রিকেটারদের কে কত বেতন পাচ্ছেন দেখে নিন

ক্রিকেট দুনিয়া April 16, 2021 1,018
ভারতের ক্রিকেটারদের কে কত বেতন পাচ্ছেন দেখে নিন

গতকাল (বৃহস্পতিবার) ২০২০-২১ মৌসুমের জন্য কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটারদের নাম প্রকাশ করেছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। নিজস্ব ওয়েবসাইটে দেয়া এক সংবাদ বিজ্ঞাপ্তিতে নতুন চুক্তিবদ্ধ ক্রিকেটারদের কে কত টাকা বেতন পাচ্ছেন- সেটিও জানিয়ে দিয়েছে বিসিসিআই।


২০২০ সালের অক্টোবর থেকে ২০২১ সালের সেপ্টেম্বর পর্যন্ত এই ১২ মাসের জন্য ভারতের বোর্ডের সাথে ক্রিকেটারদের এই চুক্তি কার্যকর হবে। চুক্তিতে ক্রিকেটারদের চারটি ক্যাটাগরিতে ভাগ করা হয়েছে- এ প্লাস, এ,বি এবং সি। চারটি ক্যাটাগরিতে গত মৌসুমের চেয়ে একজন ক্রিকেটার বেশি নিয়ে মোট ২৮ জন ক্রিকেটারের জায়গা হয়েছে নতুন চুক্তিতে। তবে বেতনের পরিমাণ একই আছে।


এ প্লাস ক্যাটাগরিতে থাকা তিন ক্রিকেটার বিরাট কোহলি, রোহিত শর্মা ও জসপ্রিত বুমরাহ বছরে ৭ কোটি রূপি বেতন পাবেন। এছাড়া ‘এ’ ক্যাটাগরিতে ৫ কোটি, ‘বি’ ক্যাটাগরিতে ৩ কোটি ও ‘সি’ ক্যাটাগরির ক্রিকেটাররা ১ কোটি রূপি করে বাৎসরিক বেতন পাবেন।


• ভারতের ক্রিকেটারদের কে কোন ক্যাটাগরিতে


‘এ প্লাস’ ক্যাটাগরি: বিরাট কোহলি, রোহিত শর্মা ও জসপ্রিত বুমরাহ।


‘এ’ ক্যাটাগরি: রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, চেতেশ্বর পুজারা, আজিঙ্কা রাহানে, শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, মোহাম্মদ শামি, ইশান্ত শর্মা, ঋষভ পান্ত এবং হার্দিক পান্ডিয়া।


‘বি’ ক্যাটাগরি: ঋদ্ধিমান সাহা, উমেশ যাদব, ভুবনেশ্বর কুমার, শার্দুল ঠাকুর ও মায়াঙ্ক আগারওয়াল।


‘সি’ ক্যাটাগরি: কুলদীপ যাদব, নবদীপ সাইনি, দীপক চাহার, শুভমান গিল, হনুমা বিহারি, আক্সার প্যাটেল, শ্রেয়াস আইয়ার, ওয়াশিংটন সুন্দর, জুবেন্দ্র চাহাল এবং মোহাম্মদ সিরাজ।


সূত্রঃ স্পোর্টসজোন২৪