জয় দিয়ে আইপিএলের যাত্রা শুরু করল কলকাতা

ক্রিকেট দুনিয়া 12 Apr 2021 at 7:17am 415
Googleplus Pint
জয় দিয়ে আইপিএলের যাত্রা শুরু করল কলকাতা

তিন বছর পর আবারো কলকাতার জার্সিতে আইপিএলে সাকিবের প্রত্যাবর্তন। ফেরার ম্যাচে প্রথম বলেই উইকেট নিলেন সাকিব, আর প্রথম ম্যাচেই জয় দিয়ে আইপিএলের ১৪ তম আসরের যাত্রা শুরু করল কলকাতা নাইট রাইডার্স।


চেন্নাইয়ের চিপকে নিজেদের প্রথম ম্যাচে আগে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৬ ১৮৭ রান সংগ্রহ করে নাইটরা। জবাবে ৫ উইকেটে ১৭৭ রান তুলতে সক্ষম হয় ওয়ার্নারের দল। ফলে ১০ রানের জয় পায় কলকাতা।


বড় রান তাড়া করতে নেমে শুরুতেই বিপদে পড়ে হায়দরাবাদ। ইনিংসের দ্বিতীয় ওভারেই প্রসিধ কৃষ্ণার বলে ফেরেন অধিনায়ক ওয়ার্নার।


তৃতীয় ওভারে সাকিবের হাতে বল তুলে দেন কেকেআর অধিনায়ক ইয়ন মর্গান। আর প্রথম বলেই ঋদ্ধিমান সাহাকে বোল্ড করে প্যাভিলিয়নে ফেরান বিশ্বসেরা অলরাউন্ডার। এরপর হায়দরাবাদের হাল ধরেন জনি বেয়ারস্টো ও মানিষ পান্ডে।


দুজনের ব্যাটে আশা দেখছিল হায়দরাবাদ কিন্তু শেষ পর্যন্ত সম্ভব হয়নি। বেয়ারস্টো ৫৫ রান করে ফিরলে জয়ের আশা নিভে যায়। মানিষ পান্ডে ৬১ রানে অপরাজিত থাকলেও দলকে জেতাতে ব্যর্থ হন।


এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে কলকাতাকে দারুণ সুচনা এনে দেন দুই ওপেনার শুভমান গিল ও নীতিশ রানা। ৫৩ রানেব ওপেনিং জুটির পর ১৫ রান করে ফেরেন গিল। এরপর বড় জুটি গড়েন রানা ও ত্রিপাঠি। দুজনেই দুলে নেন ফিফটি।


২৯ বলে ৫৩ রানের অসাধারণ ইনিংস খেলে ফেরেন ত্রিপাঠি। অন্যদিকে ৫৬ বলে ৯ বাউন্ডারি ও ৪ ছক্কায় ৮০ রান আউট হন রানা। শেষদিকে কার্তিকের ৯ বলে ২২ রানের ঝড়ে ৬ উইকেটে ১৮৭ রান সংগ্রহ করে কলকাতা। সাকিব ৫ বলে তিন করে শেষ বলে আউট হন।


• সংক্ষিপ্ত স্কোরঃ


কলকাতা: ২০ ওভারে ১৮৭/৬( রানা ৮০, ত্রিপাঠি ৫৩; রশিদ খান ২/২৪, নাবি ২/৩২)


হায়দরাবাদ: ২০ ওভারে ১৭৭/৫(পান্ডে ৬১*, বেয়ারস্টো ৫৫; কৃষ্ণা ২/৩৫, সাকিব ১/৩৪)।


সূত্রঃ স্পোর্টসজোন২৪

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)