বাংলাদেশকে ১০ উইকেটের বড় ব্যবধানে হারালো ভারত

ক্রিকেট দুনিয়া 05 Mar 2021 at 10:24pm 1,679
Googleplus Pint
বাংলাদেশকে ১০ উইকেটের বড় ব্যবধানে হারালো ভারত

রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে ইন্ডিয়া লিজেন্ডসের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে পাত্তাই পেল না বাংলাদেশ লিজেন্ডস। তারা এই ম্যাচে হেরেছে ১০ উইকেটের বড় ব্যবধানে। বাংলাদেশের দেয়া ১১০ রানের লক্ষ্য মাত্র ওভারেই পেরিয়ে গেছে শচিন টেন্ডুলকারের দল।


মাঝারি লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই টাইগার বোলারদের ওপর চড়াও হয়ে খেলতে থাকেন ইন্ডিয়া লিজেন্ডসের দুই ওপেনার বীরেন্দর শেবাগ এবং শচিন। এই দুজন কোনো উইকেটের পতন হতে দেননি। শেবাগ ৩৫ বলে ৮০ রানের ঝড়ো ইনিংস খেলে অপরাজিত থাকেন এবং শচিন মাঠ ছেড়েছেন ৩৩ রান করে।


এর আগে মোহাম্মদ নাজিমউদ্দিনের ৪৯ রানের ইনিংসে ভর করে ১০৯ রানের পুঁজি পায় টস জিতে ব্যাটিংয়ে নামা বাংলাদেশ। শুরুটা অবশ্য ভালোই ছিল বাংলাদেশের। দারুণ শুরু করেন দুই ওপেনার নাজিমউদ্দিন ও জাভেদ ওমর বেলিম। দুজনের দারুণ ব্যাটিংয়ে পাওয়ার প্লের ৬ ওভারে কোনো উইকেট না হারিয়ে ৫০ রান তুলে বাংলাদেশ। বেলিম কিছুটা ধীরগতির খেললেও শুরু থেকেই ভারতীয় বোলারদের ওপর চড়াও হয়ে খেলতে থাকেন নাজিমউদ্দিন।


ব্যক্তিগত ১২ রানে প্রজ্ঞান ওঝার বলে স্টাম্পিং হয়ে বেলিম আউট হলে ভাঙে তাঁদের দুজনের ৫৯ রানের জুটি। বেলিম ফেরার পর টিকতে পারেননি নাজিমউদ্দিনও। হাফ সেঞ্চুরি থেকে ১ রানে দূরে থাকতে সাজঘরে ফেরেন নাজিমউদ্দিন। ৪৯ রানের ইনিংস খেলতে ৮টি চার ও ১টি ছক্কা মেরেছেন ডানহাতি এই ব্যাটসম্যান।


দুই ওপেনারের বিদায়ের পর ভারতীয় স্পিনারদের ঘূর্ণিতে দাঁড়াতেই পারেনি বাংলাদেশের ব্যাটসম্যানরা। বেলিম ও নাজিমউদ্দিন ছাড়া দুই অঙ্কের কোটা ছুঁয়েছেন কেবল রাজিন সালেহ। ২৪ বলে ১২ রানে করেছেন এই ব্যাটসম্যান। এ ছাড়া বাকি সবাই ছিলেন আসা যাওয়ার মিছিলে। ভারতের হয়ে ২টি করে উইকেট নিয়েছেন বিনয় কুমার, ওঝা ও যুবরাজ সিং।


সংক্ষিপ্ত স্কোরঃ


বাংলাদেশ লিজেন্ডসঃ ১০৯/১০ (ওভার ১৯.৪) (নাজিমউদ্দিন ৪৯, জাভেদ ১২, রাজিন ১২, ওঝা ২/১২, যুবরাজ ২/১৫)


ইন্ডিয়া লিজেন্ডস: ১১৪/০ (ওভার ১০.১) ( শেবাগ ৮০, শচীন ৩৩, আলমগীর ০/২৫।


সূত্রঃ ক্রিকফ্রেন্জি

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)