শূন্য রানে আউট হয়ে লজ্জার রেকর্ডে নাম লিখালেন কোহলি

ক্রিকেট দুনিয়া 05 Mar 2021 at 2:46pm 1,060
Googleplus Pint
শূন্য রানে আউট হয়ে লজ্জার রেকর্ডে নাম লিখালেন কোহলি

আহমেদাবাদ টেস্টের দ্বিতীয় দিনে প্রথম ইনিংসে শূন্য রানে আউট হয়েছেন ভারতীয় অধিনায়ক ভিরাট কোহলি, বেন স্টোকসের বলে বেন ফোকসের হাতে ক্যাচ দিয়ে ৮ বলে ০ রানে ফিরেন তিনি। এই আউটেই কোহলির নামের পাশে যুক্ত হয়েছে অনাকাঙ্খিত এক রেকর্ড।


টেস্ট ক্যারিয়ারে এটি ১২ তম ডাক কোহলির, তবে অধিনায়ক হিসেবে এটা তার ৮ম, যা ভারতীয় অধিনায়ক হিসেবে টেস্টে মহেন্দ্র সিং ধোনির সাথে যৌথভাবে সর্বোচ্চ শূন্য রানে আউট হওয়ার রেকর্ড।


অধিনায়ক হিসেবে ধোনিরও টেস্টে ৮ বার শূন্য রানে আউট হওয়ার অভিজ্ঞতা আছে, আর একবার এই অভিজ্ঞতা হলে সবাইকে ছাড়িয়ে যাবেন কোহলি।


ধোনি-কোহলির বাহিরে টেস্টে অধিনায়ক হিসেবে ৭ বার শূন্য রানে আউট হয়েছেন মনসুর আলি খান পতৌদি, ৬ বার এই অভিজ্ঞতা হয়েছে কপিল দেবের। তবে অধিনায়ক হিসেবে সব দেশ মিলিয়ে টেস্টে ডাকের রেকর্ডে এখনো বেশ পিছিয়ে আছেন কোহলি, এই রেকর্ডটি নিউজিল্যান্ড অধিনায়ক স্টিভেন ফ্লেমিংয়ের (১৩)।


সব ফর্মেট মিলিয়েও এখন যৌথভাবে ভারতীয় অধিনায়ক হিসেবে সর্বোচ্চ ডাক কোহলির, তার সমান ১৩ বার শূন্য রানে আউট হয়েছেন ভারতের সাবেক অধিনায়ক ও বর্তমানে ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গাঙ্গুলি। এখানে সব দেশ মিলিয়ে অধিনায়ক হিসেবে ২৭ বার শূন্য রানে আউটের রেকর্ড স্টিভেন ফ্লেমিংয়ের।


আন্তর্জাতিক ক্রিকেটে ভিরাট কোহলির ডাকের সংখ্যা এখন ২৭, যা ভারতীয় হিসেবে দশম সর্বোচ্চ। - ডেইলি স্পোর্টস বিডি

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)