৬ বলে ৬ ছক্কা হাঁকিয়ে রেকর্ড বুকে নাম লেখালেন পোলার্ড

ক্রিকেট দুনিয়া 04 Mar 2021 at 8:12am 1,738
Googleplus Pint
৬ বলে ৬ ছক্কা হাঁকিয়ে রেকর্ড বুকে নাম লেখালেন পোলার্ড

অ্যান্টিগাই কিছুক্ষণের জন্য ঘূর্ণিঝড় বয়ে গেল। না এটা কোন প্রাকৃতিক দূর্যোগ নয়। শ্রীলঙ্কা বোলারদের উপর দিয়ে এই ঝড় বইয়েছেন ক্যারিবিয়ান দানবীয় ব্যাটসম্যান কাইরোন পোলার্ড।হাকিয়েছেন ৬ বলে ৬ টি ছক্কা।


পোলার্ডের এই ঝড়ে উড়ে গেছে শ্রীলঙ্কাও। সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কাকে হারিয়েছে ৪ উইকেটে। এই ম্যাচে অবশ্য ঘটে গেছে নানা নাটকীয়তা। নাটকীয়তার কেন্দ্রবিন্দু আবার দুইজন। আকিলা ধনঞ্জয়া আর পোলার্ড।


ধনঞ্জয়ার এক ওভারের ৬ বলের ৬ টিতেই ছক্কা হাকিয়েছেন পোলার্ড। পাওয়ার প্লের শেষ ওভারটা করতে এসে ধনঞ্জয়া হজম করলেন গুনে গুনে ৬ ছক্কা।


লং অনের উপর দিয়ে শুরু পোলার্ড ঝড়। স্কয়ার লেগের উপর দিয়ে করলেন সেই ঝড়ের সমাপ্তি। ফলে যুবরাজের পর টি-২০ তে মাত্র ২য় ব্যাটসম্যান হিসেবে এই বিরল কীর্তি গড়ে দেখালেন পোলার্ড।


একই ম্যাচে নিজের আগের ওভারেই অবশ্য ইতিহাস গড়েছিলেন ধনঞ্জয়া। পেয়েছিলেন ৩য় শ্রীলঙ্কান হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টি হ্যকট্ট্রিকের দেখা।


কে ভেবেছিল এমন দুর্দান্ত শুরু করা ধনঞ্জয়ার কপালে পরের অভারেই ৬ বলে ৬ ছক্কা অপেক্ষা করছে। পোলার্ড হইতো সেই হ্যাট্ট্রিকের প্রতিশোধটাই নিলেন এমন নির্মমভাবে।


ধনঞ্জয়া পর পর ৩ বলে তুলে নিয়েছিলেন এভিন লুইস, ক্রিস গেইল আর নিকোলাস পুরানের উইকেট। শ্রীলঙ্কার দেয়া ১৩২ রানের লক্ষ্য ওয়েস্ট ইন্ডিজ অবশ্য পেরিয়ে গেছে ৪১ বল হাতে রেখেই।


সূত্রঃ ডেইলি স্পোর্টস বিডি

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)