আবারও মুখোমুখি হচ্ছে ব্রাজিল-আর্জেন্টিনা, দেখে নিন সময়সূচি

ফুটবল দুনিয়া 03 Mar 2021 at 11:57am 1,299
Googleplus Pint
আবারও মুখোমুখি হচ্ছে ব্রাজিল-আর্জেন্টিনা, দেখে নিন সময়সূচি

ব্রাজিল কোচ তিতের কাছে, ব্রাজিল-আর্জেন্টিনা মহারণ ‘নিজেই একটা প্রতিযোগিতা’। এই ম্যাচের জন্য আলাদা কোনও প্রতিযোগিতা কিংবা উপলক্ষের দরকার নেই। চিরপ্রতিদ্বন্দ্বীদের মুখোমুখি লড়াইটাই যথেষ্ট,


তাতে বরং সংশ্লিষ্ট প্রতিযোগিতার উজ্জ্বলতা আরও বেড়ে যায়! ফুটবল বিশ্বকে আরেকবার উত্তেজনার সাগরে ভাসাতে আসছে ব্রাজিল-আর্জেন্টিনার মহারণ এবং সেটা এ মাসেই।


৩১ মার্চ বাংলাদেশ সময় ভোর সাড়ে ৬টায় ব্রাজিলের ঐতিহাসিক মারাকানা স্টেডিয়ামে ২০২২ বিশ্বকাপ বাছাইয়ে মুখোমুখি হবে লাতিন আমেরিকার দেশ দুটি। ওই ম্যাচ ঘিরে তিতের ভাবনা কী, ফিফা ডটকমের জানতে চাওয়া ছিল সেটাই।


ফু্টবলের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থার ওয়েবসাইট দীর্ঘ সাক্ষাৎকার নিয়েছেন ব্রাজিল কোচের। যেখানে প্রাধান্য পেয়েছে লাতিন আমেরিকার বিশ্বকাপ বাছাই। এবারের রাউন্ডে আর্জেন্টিনার আগে কলম্বিয়ার মুখোমুখি হবে ব্রাজিল।


এই ম্যাচ দুটি নিয়ে তিতের ভাবনা কী? ব্রাজিল কোচ বলেছেন, ‘দুটো গুরুত্বপূর্ণ ম্যাচ অপেক্ষা করছে। এবারের বাছাই প্রতিযোগিতা খুব ভারসাম্যপূর্ণ।


গত (বিশ্বকাপ) বাছাইয়ে কলম্বিয়ার বিপক্ষে দুটো ম্যাচ টেকনিক্যাল দিক থেকে আমাদের খেলা সেরা দুটো ম্যাচ ছিল। দুটো দলই আক্রমণ, সুযোগ তৈরি ও প্রতিপক্ষের জন্য সমস্যা তৈরি করেছিল। ওই ম্যাচ দুটি আমাদের জন্য কঠিন ছিল।’


আর আর্জেন্টিনা ম্যাচ সম্পর্কে তিতের বক্তব্য, ‘ঐতিহাসিকভাবেই ব্রাজিল-আর্জেন্টিনা, ব্রাজিল-উরুগুয়ের লড়াইয়ের অন্যরকম একটা মাত্রা আছে। আর্জেন্টিনার সঙ্গে আলাদা একটা ব্যাপার আছে। ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচটি বিশ্বকাপ বাছাইয়ের হলেও আমার কাছে, এটা নিজেই আলাদা একটি প্রতিযোগিতা।’


লাতিন আমেরিকার বিশ্বকাপ বাছাইয়ে ব্রাজিল-আর্জেন্টিনা দুই দলই ভালো অবস্থানে রয়েছে। চার ম্যাচের সবকটিতে জিতে পূর্ণ ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে ব্রাজিল। সমান ম্যাচে ৩ জয় ও এক ড্রতে ১০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আর্জেন্টিনা।


সূত্রঃ স্পোর্টসআওয়ার২৪

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)