নিউজিল্যান্ডে কোয়ারেন্টাইনে কেমন আছে বাংলাদেশ দল?

ক্রিকেট দুনিয়া 26 Feb 2021 at 11:35am 332
Googleplus Pint
নিউজিল্যান্ডে কোয়ারেন্টাইনে কেমন আছে বাংলাদেশ দল?

৩ ম্যাচের ওয়ানডে এবং টি-টোয়েন্টি খেলতে বাংলাদেশ দল এখন নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে। দীর্ঘ ১৫ ঘন্টার ভ্রমণ শেষে গতকাল (২৫ ফেব্রুয়ারি) নিউজিল্যান্ড পৌছেছে বাংলাদেশ। সেখানে গিয়েই ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে চলে গেছে বাংলাদেশ ক্রিকেট দল। ক্রাইস্টচার্চের শ্যাডো বাই পার্ক হোটেলই এখন তামিম-মুশফিকদের ঠিকানা।


বরাবরের মতই নিউজিল্যান্ড সরকার কঠিন কোয়ারেন্টাইন নিয়ম বেধে দিয়েছে বাংলাদেশের জন্য। ১৪ দিনের কোয়ারেন্টাইন পিরিয়ডটা মূলত দুইভাগে বিভক্ত। প্রথম ৬ দিন থাকতে হবে হোটেল কক্ষে বন্দি। এই ৬ দিন কয়েদীদের মতই হাজতবাস জীবন যাপন করতে হবে ক্রিকেটারদের।


কোনও সুযোগ নেই হোটেল রুম থেকে বের হবার। ব্যবহার করা যাবেনা হোটেল রুমের সামনের ডাইনিং বা সুইমিংপুল। একজন আরেকজনের সাথে দেখা করার প্রশ্নই আসেনা। ঘর ঘোছানো থেকে শুরু করে টয়লেট পর্যন্ত পরিষ্কার করতে হচ্ছে তাদের নিজেদেরই।


ক্রিকেটারদের খাওয়া দাওয়ার ব্যবস্থাও করা হয়েছে হোটেল কক্ষেই। হোটেল কর্মীরা প্রত্যেক খেলোয়াড়ের রুমের সামনে খাবার রেখে যান। সেটিই রুম থেকে বের হয়ে ভিতরে নিয়ে যান ক্রিকেটাররা। এবং এই খাবার রিসিভ করার সময়েই মাস্ক বাধ্যতামূলক সবার জন্য।


হোটেলে পৌছেই একবার করোনা পরিক্ষা দিয়েছে টাইগাররা। প্রথম ৬ দিনে আরো দুই দফা করোনা পরিক্ষা হবে তামিম ইকবালদের। ৬ দিনে ৩ বার করোনা নেগেটিভ হলে ৬ষ্ঠ দিনে হোটেলের জিম ব্যবহার করার সুযোগ পাবে সবাই।


এবং কোয়ারেন্টাইনের পরের ধাপের ৭ দিন অনুশীলনের সুযোগও পাবে টাইগাররা। তবে সবাই একসাতে নন। ৬ জনের গ্রুপে ভাগ হয়ে করতে পারবে অনুশীলন। এবং সেটিও সামাজিক দূরত্ব বজায় রেখে। সবকটি ধাপ সফলভাবে অতিক্রম করতে পারলেই কেবল পুরো দল ৯ মার্চ একসাথে হতে পারবেন।


সূত্রঃ ডেইলি স্পোর্টস বিডি

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)