সাকিবকে টেস্ট খেলাতে মুশফিকের থেকে অধিনায়কত্ব কেড়ে নেওয়া হয়!

ক্রিকেট দুনিয়া 22 Feb 2021 at 10:01pm 2,311
Googleplus Pint
সাকিবকে টেস্ট খেলাতে মুশফিকের থেকে অধিনায়কত্ব কেড়ে নেওয়া হয়!

২০১৭ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তাদের মাটিতে টেস্টে বাজে পারফরম্যান্স করে হেরেছিল বাংলাদেশ। সেই সিরিজে বাজে পারফরম্যান্সের কারণ দেখিয়ে মুশফিক থেকে ক্যাপ্টেন্সি ছিনিয়ে নেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।


তখন বাংলাদেশের হেড কোচ চণ্ডিকা হাথুরুসিংহের বিদায় বলে দেন। ঐ সিরিজে খেলেননি সাকিব আল হাসান। তিনি তখন টেস্ট খেলতে চাইতেন বলে বিসিবি জানিয়ে দেয়।


এরপর তাকে জোর করে খেলাতে অধিনায়কের দায়িত্ব দিয়ে দেয় বিসিবি। কিন্তু এখন সাকিব আবারও টেস্ট খেলতে অনীহা দেখালে সেসময়কার বিষয় তুলে ধরেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।


তার ভাষায় বুঝা যায়, তখন সাকিবকে খেলাতে মুশফিক থেকে অধিনায়কত্ব কেড়ে নেওয়া হয়। আজ গণমাধ্যমকে সাকিবের বিষয়ে বলতে গিয়ে পাপন বলেন, “সাকিবকে কী জোর করে খেলানো যেত না? ওকে অনুমতি না দিলে কী করত? হয়ত খেলত।


কিন্তু আমরা সেটা চাই না। আমরা চাই যারা এই ফরম্যাটটাকে (টেস্ট) ভালোবাসে সেই খেলুক, জোর করে আমি খেলাতে চাই না। সে তো আরও তিন বছর আগেই টেস্ট খেলতে খেলতে চায় নাই।”


“ও তো এমনিতেই টেস্টের প্রতি ইচ্ছে প্রকাশ করে নাই। ও তো চাচ্ছিল না খেলতে, তখন তো তাকে ক্যাপ্টেন করে দেওয়া হলো। জোর করে তাকে খেলানোর তো চেষ্টা করলাম। আসলে জোর করে খেলানোর কোন মানে নেই।


আমার কাছে মনে হয়েছে, আমরা ভবিষ্যতের দিকে আগাতে পারছি না, পেছনের দিকে যাচ্ছি। কাজেই আর কাউকে জোর করব না।”– যোগ করেন তিনি। - স্পোর্টসজোন২৪

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)