সাকিব-তামিমদের নতুন নির্বাচক হলেন রাজ্জাক

ক্রিকেট দুনিয়া January 27, 2021 666
সাকিব-তামিমদের নতুন নির্বাচক হলেন রাজ্জাক

প্রায় সাড়ে ১০ মাস পর আজ আবার বসেছিল বিসিবির সভা। এই সভায় ভাগ্য নির্ধারণ হলো নির্বাচকদের। নতুন নির্বাচক প্যানেলে যুক্ত হলেন টাইগার সাবেক স্পিনার আব্দুর রাজ রাজ্জাক।


বিসিবির প্রধান নির্বাচক প্যানেলে এখন আছেন সাবেক ক্রিকেটার মিনহাজুল আবেদীন নান্নু ও হাবিবুল বাশার সুমন। তাদের সাথে তৃতীয় নির্বাচক হিসেবে যুক্ত হলেন রাজ্জাক। উপযুক্ত ক্যান্ডিডেট হিসেবে রাজ্জাকের সাথে ছিল শাহরিয়ার নাফিসেরও নাম।


নতুন দায়িত্ব পেয়ে অভিভূত দীর্ঘদিন বাংলাদেশ দলে খেলা অভিজ্ঞ স্পিনার আবদুর রাজ্জাক। এ ব্যাপারে দেশের শীর্ষ এক জাতীয় দৈনিককে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি বলেন, ‘আকরাম ভাই (ক্রিকেট পরিচালনা প্রধান আকরাম খান) আমাকে ফোনে খবরটা জানিয়েছেন। এ রকম একটা খবর পেয়ে আসলেই খুব ভালো লাগছে। আশা করি দায়িত্বটা ভালোভাবে পালন করতে পারব।’


নির্বাচকের দায়িত্ব পেয়ে গেলেও এখনো রাজ্জাক খেলোয়াড়ি জীবন থেকে অবসর নেননি। এ ব্যাপারে জানতে চাইলে তাঁর উত্তর, ‘মাত্রই খবরটা পেলাম। আনুষ্ঠানিকভাবে চিঠি পেলে নিশ্চয়ই একটা সিদ্ধান্তে পৌঁছাব।’


জাতীয় দলের ১৫৩টি ওয়ানডে খেলে ২০৭ উইকেট নিয়েছেন আব্দুর রাজ্জাক। এছাড়াও ৩৪ টি টি-টোয়েন্টি ৪৪ উইকেট ও ১৩ টেস্টে ২৮ উইকেট আছে। অন্যদিকে শাহরিয়ার নাফিস ৭৫টি ওয়ানডে খেলে ২২০১ রান করেছেন। ২৪ টেস্টে ১২৬৭ ও একটি মাত্র টি-টোয়েন্টি খেলে ২৫ রান করেছেন।


দলের দুই প্রধান নির্বাচক হাবিবুল বাশার ও নান্নুর সাথে বিসিবির চুক্তি শেষ হয় ২০১৯ বিশ্বকাপের পর। এরপর নির্বাচক প্যানেল অব্যহত রেখে নান্নু ও বাশারের সাথে পুনোরায় চুক্তি করে বিসিবি।


সূত্রঃ স্পোর্টসজোন২৪