সিরিজ সেরায় শচিন-কোহলির পরই এখন সাকিব

ক্রিকেট দুনিয়া January 26, 2021 676
সিরিজ সেরায় শচিন-কোহলির পরই এখন সাকিব

নিজের প্রত্যাবর্তনের সিরিজেই ব্যাটে-বলে দুর্দান্ত পারফর্ম করে সিরিজ সেরার পুরস্কার জিতেছেন সাকিব। এই সিরিজ সেরা পুরস্কার জেতার সাথেই সবচেয়ে বেশি এই পুরস্কার জেতায় নিজের নামটা আরো উপরে তুললেন টাইগার সুপারস্টার।


ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে সাকিব সবমিলিয়ে ব্যাট হাতে ১১৩ রান ও বল হাতে ৬ উইকেট নিয়েছেন। যেখানে ফিফটি করেছেন আজকের শেষ ম্যাচে। যদিও আজ বল হাতে উইকেটের দেখা পাননি। এর কারণ অবশ্য তার বোলিং কোটা পূরণ না করাও। ইনজুরিতে পাঁচ ওভারের বেশি বল করতে পারেননি সাকিব।


উইকেট না পেলেও এই পারফরম্যান্স তাকে সিরিজ সেরার পুরস্কার জেতাতে যথেষ্ট ছিল। আর এরই সাথে ওয়ানডেতে সবচেয়ে বেশি সিরিজ সেরা পুরস্কার জেতার রেকর্ডে বাংলাদেশের মধ্যে সবার উপরে নাম লেখান সাকিব। ওয়ানডেতে সাকিব সিরিজ সেরা হলেন ৬ বার। অন্যদিকে তামিম পাঁচবার সিরিজ সেরা হয়েছেন।


বিশ্বরেকর্ডে তামিম এগিয়েছেন দুইধাপ। আন্তর্জাতিক ক্রিকেটে তিন ফরম্যাট মিলিয়ে দেশের হয়ে সবচেয়ে বেশি সিরিজ সেরার পুরস্কার জেতার রেকর্ডে সাকিব এখন তিনে।


তিন ফরম্যাট মিলিয়ে সাকিবের সিরিজ সেরার পুরস্কার জেতার সংখ্যা এখন ১৪। সমান ১৪ বার জিতেছেন ক্যালিসও। সাকিবের উপরে আছেন ভারতের শচিন টেন্ডুলকার(১৯) ও বিরাট কোহলি (১৯)। সাকিবের পরে আছেন জয়াসুরিয়া (১৩)।


সূত্রঃ স্পোর্টসজোন২৪