ওয়েস্ট ইন্ডিজকে বড় রানের টার্গেট দিলো বাংলাদেশ

ক্রিকেট দুনিয়া January 25, 2021 456
ওয়েস্ট ইন্ডিজকে বড় রানের টার্গেট দিলো বাংলাদেশ

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শেষ ওয়ানডে ম্যাচে ৪ হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন তামিম ইকবাল, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম এবং মাহমুদুল্লাহ রিয়াদ। ৪ হাফ সেঞ্চুরিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২৯৭ রান তুলেছে বাংলাদেশ।


টসে হেরে ব্যাট করতে নেমে ইনিংসের প্রথম ওভারে ০ রানে প্যাভিলিয়নে ফেরেন ওপেনার ব্যাটসম্যান লিটন দাস। এরপর নাজমুল হোসেন শান্তকে সাথে নিয়ে ৩৮ রানের পার্টনারশিপ গড়ে তোলেন তামিম ইকবাল। ২০ রান করে প্যাভিলিয়নে ফিরে ওপেনার ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত।


দ্রুত দুই উইকেট হারিয়ে চাপে পড়া বাংলাদেশ দলকে বড় সংগ্রহের দিকে নিয়ে যেতে থাকেন অধিনায়ক তামিম ইকবাল এবং সাকিব আল হাসান। ব্যাক-টু-ব্যাক হাফ সেঞ্চুরি তুলে নেন তামিম ইকবাল। ৮০ বলে তিন টিচার এবং একটি ছক্কা সাহায্যে ৬৪ রান করে প্যাভিলিয়নে ফেরেন তামিম ইকবাল।


তামিমের পর হাফসেঞ্চুরির দেখা পান সাকিব আল হাসান। ‌ নিষেধাজ্ঞা থেকে ফিরে এটি সাকিবের প্রথম হাফ সেঞ্চুরি। ৮১ বলে তিনটি চারের সাহায্যে ৫১ রান করে প্যাভিলিয়নে ফেরেন সাকিব আল হাসান। তবে ব্যাটিংয়ে নেমে তাণ্ডব চালিয়েছে মুশফিকুর রহিম।


তাকে যোগ্য সঙ্গ দিয়েছেন মাহমুদুল্লাহ রিয়াদ। ৭২ পার্টনারশিপ গড়ে তোলেন এই দুই ব্যাটসম্যান। ৫৫ বলে চারটি চার এবং দুটি ছক্কার সাহায্যে ৬৪ রান করে প্যাভিলিয়নে ফেরেন মুশফিকুর রহিম।


মুশফিকুর রহিমের আউটের পর হাফসেঞ্চুরি তুলে নেন মাহমুদুল্লাহ রিয়াদ। ৭ রান করে সৌম্য সরকার রান আউট হলেও ৪২ বলে ৩টি চার এবং ৩টি ছক্কা সাহায্যে ৬২ রানে অপরাজিত থাকেন মাঠ ছাড়েন মাহমুদুল্লাহ রিয়াদ। - বাংলাওয়াশ ক্রিকেট