শেষ ম্যাচে একাদশে পরিবর্তনের আভাস দিলেন বিসিবি সভাপতি

ক্রিকেট দুনিয়া January 24, 2021 469
শেষ ম্যাচে একাদশে পরিবর্তনের আভাস দিলেন বিসিবি সভাপতি

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম দুটি জয়লাভ করে ইতিমধ্যে সিরিজ নিজেদের করে নিয়েছে বাংলাদেশ। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ২৫ শে জানুয়ারি চট্টগ্রামে তৃতীয় এবং শেষ ওয়ানডে ম্যাচে মুখোমুখি হবে দুই দল।


সিরিজ জয়লাভ করার কারণে শেষ ওয়ানডে ম্যাচে একাদশে আসতে পারে পরিবর্তন। বিশেষ করে অলরাউন্ডার মোহাম্মদ সাইফুদ্দিনের একাদশে থাকাটা একপ্রকার নিশ্চিত। বিগত কয়েকটি সিরিযজ ধরে বাংলাদেশ ওয়ানডে এবং টি-টোয়েন্টি দলের নিয়মিত মুখ ছিলেন মোহাম্মদ সাইফুদ্দিন।


কিন্তু বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্টই ইনজুরিতে পড়ার কারণে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম দুটি ওয়ানডে খেলা হয়নি তার। তবে তৃতীয় ওয়ানডে ম্যাচের ফাস্ট বোলর রুবেল হোসেনের পরিবর্তে একাদশে দেখা যেতে পারে তাকে।


তবে তৃতীয় এবং শেষ ম্যাচে একাদশ নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করতে চায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন। শেষ ওয়ানডেতে তাই পরিবর্তনের আভাস দিলেন বোর্ড সভাপতি।


কয়েকজন তরুণকে এ ম্যাচে সুযোগ দিতে আগ্রহী টিম ম্যানেজমেন্ট। ম্যাচের পর অধিনায়ক তামিম এ বিষয়ে আভাস দেওয়ার পর একই সুরে কথা বললেন বিসিবি সভাপতিও। অন্তত একটি পরিবর্তন আসবে বলে নিশ্চিত করেছেন নাজমুল হাসান পাপন।


তিনি জানান, একাদশে পরিবর্তন আসতে পারে। কিন্তু কাউকে মনঃক্ষুণ্ণ করে পরিবর্তন করা হবে না। দলের সবাই ভালো খেলেছে। এখন নির্বাচকদের জন্য খেলোয়াড় বাছাই করাই কঠিন ব্যাপার।


তবে, প্রতিপক্ষকে অবহেলা করে কোনো বিপদ টেনে আনতে চায় না বাংলাদেশ। ম্যাচগুলো থেকে সংগৃহীত পয়েন্ট যোগ হবে ওয়ানডে লিগের খাতায়। ২০২৩ বিশ্বকাপ সরাসরি খেলতে হলে, সেখানে যে পাস মার্ক থাকতে হবে টাইগারদের।


এ বিষয়ে পাপন জানান, সিরিজের কোনো ম্যাচই ছোট করে দেখা সম্ভব না। আমাদের প্রতিটি ম্যাচের পয়েন্ট ওয়ানডে লিগের টেবিলে যুক্ত হবে। বিশ্বকাপে সরাসরি খেলতে হলে এ পয়েন্ট আমাদের জরুরি। তাই সব সিরিজ এবং প্রতিপক্ষকে আমরা একই রকম গুরুত্ব দিচ্ছি।


সূত্রঃ বাংলাওয়াশ ক্রিকেট