সাকিবকে নিয়ে আমার কোন সন্দেহ ছিলোনা: পাপন

ক্রিকেট দুনিয়া 21 Jan 2021 at 12:03pm 149
Googleplus Pint
সাকিবকে নিয়ে আমার কোন সন্দেহ ছিলোনা: পাপন

দীর্ঘ দশ মাস পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছে বাংলাদেশ। সাকিব ফিরেছেন আরও দীর্ঘ সময় পর। আইসিসির নিষেধাজ্ঞা কাটিয়ে মাঠে ফিরেছেন তিনি। ফেরাটা রাঙ্গিয়েছেন অনন্য পারফর্ম করে। সাকিবের দুর্দান্ত বোলিংয়ে জয় পেয়েছে বাংলাদেশও।


চার উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন সাকিব। বিশ্বসেরা অলরাউন্ডারের প্রশংসায় পঞ্চমুখ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন। জানিয়েছেন, দীর্ঘ বিরতি হলেও সাকিবের প্রতি আস্থা ছিল তাঁর।


ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এত দিন পর জাতীয় দলের জার্সিতে ফেরা সাকিবকে নিয়ে আগ্রহ ছিল সবার। এত প্রত্যাশার চাপের মধ্যে থেকেও ভালো বোলিং করে সাকিব ফিরলেন রাজকীয়ভাবে। ৭.২ ওভার বোলিং করে মাত্র আট রান দিয়ে চারটি উইকেট নিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার। ব্যাট হাতে করেছেন ১৯ রান। তাঁর সাফল্যের দিনে ছয় উইকেটে জিতেছে বাংলাদেশ।


ম্যাচ শেষে সাকিবকে প্রশংসায় ভাসিয়ে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, ‘সাকিব তো সবসময় আমাদের মেগা স্টার। সে আজ অসাধারণ বল করেছে। অনেকেরই সন্দেহ ছিল যে, এত দিন পর সাকিব কেমন করবে, ঠিকমতো পারবে কি না। তবে আমার ওকে নিয়ে কোনো সন্দেহ ছিল না।


ব্যাটিংয়ে ছন্দে ফিরতে কিছুটা সময় লাগছে তাঁর। বিশ্বকাপে আমি ব্যাটিংয়ে ওর সেরা ফর্ম দেখেছি। ওই ফর্ম ফিরতে একটু তো সময় লাগতেই পারে। সাকিব ছাড়া বাকিরা যে ব্যাটিংয়ে খুব ভালো করছে সেটা কিন্তু নয়। তাই বলব, ফর্মে ফিরতে একটু সময় লাগবেই। এ ছাড়া আজকে পিচটা ওয়েদারের কারণে একটু কঠিন ছিল।’


সাকিবের পজিশন বদল নিয়ে বিসিবি সভাপতি বলেন, ‘সাকিবের পারফরম্যান্সের জন্য কিন্তু তিন নম্বর পজিশন বদলে চারে নেওয়া হয়নি। এটা কৌশলগত কারণে করা হয়েছে। শান্তকে সুযোগ দেওয়ার জন্য তাঁকে হয়তো চারে দেওয়া। আর সাকিব যেমন ক্রিকেটার, তাঁকে যেকোনো জায়গায় দেওয়া হলে সে খেলতে পারবে।’


এ ছাড়া ১০ মাসের বেশি সময় পর ক্রিকেটে ফেরা নিয়ে পাপন বলেন, ‘সবচেয়ে বড় কথা এটা (ফেরাটা) আনন্দের। ভালো লাগছে এত দিন পর আন্তর্জাতিক ক্রিকেট ফিরেছে। এটা আমাদের জন্য বিরাট মুহূর্ত। সেদিক দিয়ে ভালো লাগছে।


এটা অনেক চ্যালেঞ্জের। করোনার মধ্যে জৈব-সুরক্ষা নীতি মেনে খেলা আয়োজন করা। তাও আবার এমন একটি দলের বিরুদ্ধে যারা কি না ইংল্যান্ডের বিপক্ষে করোনার মধ্যে প্রথম ক্রিকেটে ফিরেছে। এটা খুব চ্যালেঞ্জের ছিল।’


সূত্রঃ স্পোর্টসজোন২৪

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)