আইসিসি সুপার লিগে এক লাফে ‘চতুর্থ’ স্থানে টাইগাররা

ক্রিকেট দুনিয়া 21 Jan 2021 at 9:37am 1,016
Googleplus Pint
আইসিসি সুপার লিগে এক লাফে ‘চতুর্থ’ স্থানে টাইগাররা

দীর্ঘ ১০ মাস পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছে বাংলাদেশ। এদিকে একই সাথে সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এই তিন ম্যাচের ওয়ানডে সিরিজ দিয়ে আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের যাত্রা শুরু করলো সাকিব-তামিমরা। সিরিজের প্রথম ম্যাচেই জয় পেয়ে এক লাফে পয়েন্ট টেবিলের চতুর্থস্থানে বসেছে বাংলাদেশ। আর এই জয়ে উঠে গেছে ভারতের উপরে।


২০ জানুয়ারি মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সাকিব আল হাসানের ৪ উইকেট, হাসান মাহমুদের ৩ উইকেট, মুস্তাফিজুর রহমানের ২ উইকেট ও মেহেদী হাসান মিরাজের ১ উইকেট শিকারে ওয়েস্ট ইন্ডিজ মাত্র ১২২ রানে অলআউট হয়।


১২৩ রানের ছোট লক্ষ্যে ব্যাটিং করতে নেমে বাংলাদেশকে বেশ অস্বস্তিতে পড়তে দেখা যায়। ধীরগতিতে শুরু করেছিলেন তামিম ইকবাল ও লিটন। ওয়েস্ট ইন্ডিজের অভিষিক্ত স্পিনার অকিল হোসিনের স্পিন ঘূর্ণিতে বেশ ভুগেছিল টাইগাররা। তবে জয় পেতে কোনো বেগ পেতে হয়নি টাইগারদের। ৬ উইকেটের জয় নিয়ে মাঠ ছেড়েছে বাংলাদেশ।


এই জয়ের ফলে ওয়ানডে সুপার লিগে ১০ পয়েন্ট পেয়েছে বাংলাদেশ। নেট রান রেটে যোগ হয়েছে ১.২৫৫। সমান ১০ পয়েন্ট করে আছে জিম্বাবুয়ে ও আয়ারল্যান্ডেরও তবে নেট রান রেটে এগিয়ে থাকায় বাংলাদেশ চতুর্থ স্থান দখল করে নিয়েছে। ভারত আছে সপ্তম স্থানে। ৩ ম্যাচে তাদের সংগ্রহ ৯ পয়েন্ট।


এই তালিকার প্রথম তিনস্থানে আছে যথাক্রমে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও পাকিস্তান। তাদের পয়েন্ট যথাক্রমে ৪০, ৩০ ও ২০। এখনো এই লিগে মিশন শুরু হয়নি আফগানিস্তান, নেদারল্যান্ডস, নিউজিল্যান্ড, শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকার।


সূত্রঃ স্পোর্টসজোন২৪

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)