উইন্ডিজদের বিপক্ষে প্রথম ওয়ানডেতে টাইগারদের সম্ভাব্য একাদশ

ক্রিকেট দুনিয়া 20 Jan 2021 at 10:00am 491
Googleplus Pint
উইন্ডিজদের বিপক্ষে প্রথম ওয়ানডেতে টাইগারদের সম্ভাব্য একাদশ

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে আজ মাঠ নামবে স্বাগতিক বাংলাদেশ। ইতোমধ্যে এই সিরিজের জন্য ১৮ সদস্যের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি। তবে প্রথম ওয়ানডেতে একাদশে কারা থাকবেন সেটা নিয়ে এখনো ধোঁয়াশা রয়েছে।


বুধবার (২০ জানুয়ারি) মিরপুরে শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামএ বেলা সাড়ে ১১টায় শুরু হবে ম্যাচটি। সরাসরি দেখা যাবে টি স্পোর্টস, নাগরিক টিভি ও বিটিভিতে। শুক্রবার একই ভেন্যুতে দ্বিতীয় ওডিআই। চট্টগ্রামে ২৫ জানুয়ারি তৃতীয় ও শেষ ম্যাচের পর দুটি টেস্ট খেলা হবে বন্দরনগরী ও ঢাকায়।


এদিকে দীর্ঘ ১০ মাস পর আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার একাদশে ব্যাটিং লাইনআপের কিছুটা পরিবর্তন আনতে পারে বাংলাদেশ ক্রিকেট দল। অভিজ্ঞ তামিম ইকবালের সঙ্গে ওপেনিংয়ে লিটন দাস। সৌম্য সরকারের বর্তমান অবস্থান যে সাত নম্বর সেটা কাল তামিম ইকবালও পরিষ্কার করলেন। ওয়ানডাউনে নাজমুল হোসেন শান্তকে জায়গা করে দিতে নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা বিশ্বসেরা অলরাউন্ডার সাকিবকে নেমে যেতে হচ্ছে চারে।


এরপর মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ। এরপরের পজিশনটি নিশ্চিতভাবেই পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দীনের। তবে তার ফিটনেস নিয়ে আছে সংশয়। পূর্ণ রানআপ আর নিজের স্বাভাবিক বোলিং করতে পারলে তবেই একাদশে জায়গা পাবেন এই অলরাউন্ডার।


আর এরপর দুই স্পিন বোলিং অলরাউন্ডারের মধ্যে শেখ মেহেদি হাসান আর মেহেদি হাসান মিরাজের মধ্যে নির্বাচকদের প্রথম পছন্দ মিরাজ। তার অফস্পিন বোলিংটা ৫০ ওভারের জন্য বেশি কার্যকর। দুই অফস্পিনারের ভেতরে মিরাজের ‘লুপটা’ বেশি। তাই ধরেই নেয়া যায়, মিরাজই খেলবেন।


সাইফউদ্দীন ফিট হয়ে একাদশে থাকলে তার সাথে খেলবেন দুজন স্পেশালিস্ট পেসার। যার একজন অবশ্যই মোস্তাফিজুর রহমান। আরেকজন রুবেল হোসেন, না হয় তাসকিন আহমেদ। এর বাইরে হাসান মাহমুদ, শরিফুল ইসলামের হয়তো এ সিরিজে ওয়ানডে অভিষেক হবে। তবে প্রথম ম্যাচে সে সম্ভাবনা কম বলেই জানা গেছে।


প্রথম ওয়ানডেতে বাংলাদেশের সম্ভাব্য একাদশ:-


তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দীন, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন/তাসকিন আহমেদ।


সূত্রঃ কালের কন্ঠ অনলাইন

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)