সাকিবের ব্যাটিং পজিশন নিয়ে মুখ খুললেন তামিম

ক্রিকেট দুনিয়া January 19, 2021 676
সাকিবের ব্যাটিং পজিশন নিয়ে মুখ খুললেন তামিম

তিন নম্বরে সাকিব আল হাসানের রেকর্ড অসাধারণ। গত বিশ্বকাপে তিনে নেমে তিনি রীতিমতো চোখ ধাঁধানো নৈপুণ্য দেখিয়েছিলেন। তবে এক বছরের নিষেধাজ্ঞার লম্বা বিরতি বদলে দিল হিসেব নিকেশ। এই সময়ে তিন নম্বরে খেলার দাবিটা জোরালো করে ফেলেন নাজমুল হোসেন শান্ত। বাংলাদেশের কোচ রাসেল ডমিঙ্গো স্পষ্ট জানিয়ে দিলেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিনে দেখা যাবে শান্তকে।


বিশ্বকাপের পর থেকেই আর কোন ওয়ানডে খেলেননি সাকিব। জুয়াড়ির তথ্য গোপন করে এই সময়ে এক বছরের নিষেধাজ্ঞায় ছিলেন শীর্ষ অলরাউন্ডার। নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরার পর বল হাতে জুতসই পারফর্ম করলেও ব্যাট হাতে আছেন বেশ জড়সড়। তাই তাকে চারে খেলানোর পরিকল্পনা টিম ম্যানেজমেন্টের।


তবে অধিনায়ক তামিম মনে করছেন সাকিব চারে স্বস্তি না পেলে ফের তিনে ফিরবেন। ম্যাচের আগে আজ গণমাধ্যমকে তামিম বলেন, “আমরা যখন ক্যাম্প শুরু করি তখনই তাকে স্পষ্টভাবে বলে দেওয়া হয়েছিল। আমি ব্যক্তিগতভাবেও তার সাথে কথা বলেছিলাম। সে সবটা শুনেছে, বুঝেছে; তার কোনো সমস্যা নেই। তাছাড়া এই সিদ্ধান্তটা তাকে একটু স্বস্তিতে থাকার সুযোগও দিচ্ছে। কারণ সে অনেক দিন পরে দলে ফিরল।”


“আমরা সবাই জানি ৩ নং এ ও কত ভালো করেছে। ৩ এ রেকর্ড ওর পক্ষেই কথা বলে, আমরা সবাই এটা জানি। কিন্তু আমি ওর সাথে ব্যক্তিগতভাবে কথা বলেছি যে ওকে ৪ এ ব্যাটিং করতে হবে। তাকে এটাও বলা হয়েছে যদি ৪ এ স্বস্তি না পায় তাহলে আবার ৩ এ ফিরে যাবে এবং সে আমাদের সাথে সম্পূর্ণ একমত আছে।”– যোগ করেন তিনি।


সূত্রঃ স্পোর্টসজোন২৪