১৮ জনের স্কোয়াড নিয়ে যে ব্যাখ্যা দিলেন প্রধান নির্বাচক

ক্রিকেট দুনিয়া January 17, 2021 669
১৮ জনের স্কোয়াড নিয়ে যে ব্যাখ্যা দিলেন প্রধান নির্বাচক

আগামী ২০ জানুয়ারি থেকে তিন ওয়ানডে সিরিজের জন্য ১৮ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। বিকেলে এক ইমেল বার্তায় এই দল গণমাধ্যমের কাছে পাঠান বিসিবি। এই ১৮ সদস্যের দল নিয়ে জাতীয় দলের প্রধান নির্বাচক বেশ আশাবাদি তিনি বলেন স্কোয়াডটা বড় করার একটা মাত্রা কারণ সেটি হলো করোনা ভাইরাসের প্রকট। আসলে বলা যায় না কে কখন অসুস্থ হয়ে পরে, সেই কারণেই আমরা ওয়ানডে স্কোয়াডে ১৮ জন কে রেখেছি ।


সেই সাথে জুনিয়রদের রাখা হয়েছে দলের সাথে মানিয়ে নেয়ার জন্য। তাদের নিয়ে আমাদের ভবিষ্যৎ পরিকল্পনা এই সিরিজ দিয়েই শুরু হচ্ছে। আমাদের এই দল নিয়ে আমরা অবশ্যই ভালো ক্রিকেট খেলার সামর্থ্য রাখি।


প্রায় ১০ মাস পরে আমরা মাঠে নামছি, সেদিক থেকে আমাদেরও বেশ কিছু দুর্বলতা রয়েছে এবং চ্যালেঞ্জও রয়েছে। তারপরও আমাদের খেলোয়াড়দের অভিজ্ঞতা রয়েছে আশা করি এই সিরিজে তারা নিজেদের ব্যাটে বলে মেলে ধরতে পারবে।


প্রধান নির্বাচক আরও বলেন, নতুন পুরানো মিলিয়েই গড়া হয়েছে এবারের দল। সেই সাথে ১৮ জনের স্কোয়াডে সব ধরনের খেলোয়াড়কেই রাখা হয়েছে যেন প্রয়োজন অনুযায়ী তাদের কাজে লাগানো যায়।


বাংলার ক্রিকেটের রাজ কুমারের, মাঠে ফেরা নিয়ে নান্নু বলেন অবশ্যই সাকিব আমাদের জন্য নতুন এক অনুপ্রেরণা। ও একেবারে রিফ্রেস হয়ে নতুন করে শুরু করছে করছে করি সে অনেক ভালো করবে এই সিরিজে।


প্রধান নির্বাচকের একটাই কথা সিরিজ বাই সিরিজ খেলে ২০২৩ বিশ্বকাপের জন্য নিজেদের প্রস্তুত করা। আর এই সিরিজে বলে ব্যাটে ঝলসে উঠবে বাংলার ক্রিকেটাররা এমটাই প্রত্যাশা তার। মাঠে নিজেদের ক্রিকেটটা খেলতে পারলে অবশ্যই সিরিজ হবে আমাদের।


সূত্রঃ যমুনা টিভি অনলাইন