নিয়ম ভেঙ্গে বাংলাদেশে আম্পায়ার পাঠাচ্ছে আইসিসি!

ক্রিকেট দুনিয়া January 11, 2021 1,637
নিয়ম ভেঙ্গে বাংলাদেশে আম্পায়ার পাঠাচ্ছে আইসিসি!

মহামারী করোনার কারণে আন্তর্জাতিক সিরিজগুলোতে স্বাগতিক আম্পায়ারদের ম্যাচ পরিচালনার দায়িত্ব দেওয়ার নিয়ম তৈরি করছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। কিন্তু এতে বিপাকে পড়ে গিয়েছে বাংলাদেশ। নিয়ম ভেঙে তাই বিদেশি আম্পায়ার পাঠাচ্ছে আইসিসি।


আসন্ন ওয়েস্ট ইন্ডিজ বিপক্ষে বাংলাদেশ সিরিজ পরিচালনা করতে বাংলাদেশি আম্পায়ারদের পাচ্ছে না আইসিসি। কারণ বাংলাদেশের আম্পায়াররা আইসিসির এলিট প্যানেলে নেই তাতে বাধ্য হয়ে তিন বিদেশি ক্রিকেটারকে পাঠাচ্ছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা।


দুই ম্যাচ টেস্ট সিরিজ পরিচালনার জন্য ৩ জন আম্পায়ারকে পাঠাবে আইসিসি। তারা হলেন- রিচার্ড ক্যাটেলবরো, হেনরি চার্লস এলিসন ও কলিন স্টুয়ার্ট টেনান্ট। সেই সাথে তাদের সাথে এক বাংলাদেশি আম্পায়ারের অভিষেকও ঘটতে পারে দুই ম্যাচের এই টেস্ট সিরিজে।


বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবির) একজন কর্মকর্তা ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজকে বলেন, “আমাদের কাছে আইসিসির এলিট আম্পায়ার নেই বা কোন ইমার্জিং আম্পায়ারও নেই।


তাই আইসিসি সিদ্ধান্ত নিয়েছে দুই ম্যাচ টেস্ট সিরিজের জন্য আইসিসির একজন এলিট আম্পায়ারকে দায়িত্ব দিবে। তাদের সাথে একজন স্থানীয় আম্পায়ারের টেস্ট ম্যাচ পরিচালনার অভিষেক হতে পারে।”


সূত্রঃ স্পোর্টসজোন২৪