শতাব্দীর সেরা ফুটবলারের পুরষ্কার পেলেন রোনালদো

ফুটবল দুনিয়া 28th Dec 20 at 5:51pm 632
Googleplus Pint
শতাব্দীর সেরা ফুটবলারের পুরষ্কার পেলেন রোনালদো

শতাব্দী সেরা খেলোয়াড় হিসেবে নির্বাচিত হয়েছেন পর্তুগিজ উইঙ্গার ক্রিস্টিয়ানো রোনালদো। গ্লোব সকার অ্যাওয়ার্ডের শতাব্দি সেরা ফুটবলার নির্বাচিত হওয়ার দৌড়ে রোনালদো পেছনে ফেলেছেন লিওনেল মেসি ও রোনালদিনহোকে। এছাড়া শতাব্দী সেরা কোচের তকমা গায়ে লাগিয়েছেন পেপ গার্দিওলা।


২০০১ সাল থেকে শুরু করে ২০২০ সালের সামগ্রিক পারফরমেন্সে উপর ভিত্তি করেই রোনালদোকে নির্বাচন করা হয়েছে শতাব্দীসেরা ফুটবলার হিসেবে। ৩৫ বছর বয়সী এই ফরোয়ার্ড জিতেছেন ইংল্যান্ড, স্পেন ও ইতালির ঘরোয়া লিগ। এছাড়া নিজের দেশ পর্তুগালকে উইরো জিতিয়েছেন ২০১৬ সালে। আর এসব পারফরমেন্সের কারণেই এই পুরষ্কার জিতেছেন মিস্টার দো।


পুরষ্কার প্রদানকারী প্রতিষ্ঠান গ্লোব সকার অ্যাওয়ার্ড তাদের অফিসিয়াল টুইটার পেজে রোনালদোর একটি ছবি পোস্ট করে লিখেছে ‘২০০১-২০২০ শতাব্দী সেরা গ্লোব সকার অ্যাওয়ার্ডের মালিক এখন ক্রিস্টিয়ানোর রোনালদো। রোনালদোর হাতে পুরষ্কারটি তুলে দেন দুবাই স্পোর্টস কাউন্সিলের চেয়ারম্যান এইচ এইচ শেখ মনসুন বিন মোহাম্মদ বিন রশিদ আল মাখতুম।


এই এওয়ার্ড জিতে রোনালদো বলেন,এই শিরোপা জেতা খুব আনন্দের। অনেক বছর বছর ধরে এই খেলায় শীর্ষে থাকা সহজ নয়। আমি সত্যিই গর্বিত। তবে আমার দল, সেরা কোচ ও ক্লাব না হলে সম্ভব হতো না। সেই সাথে রোনালদো নিজের অফিসিয়াল টুইটারে লিখেছেন,আজকের রাতের এই পুরস্কারে কি আনন্দিত হবো না! পেশাদার ফুটবলার হিসেবে আমি নিজের ২০তম বছর উদযাপন করছি, গ্লোব সকারের শতাব্দীর সেরার স্বীকৃতি খুব আনন্দ ও গর্বের সঙ্গে গ্রহণ করেছি।


আর শতাব্দী সেরা কোচ হয়েছেন গার্দিওলা। কোচ হিসেবে তিনি তার দলকে জিতিয়েছিলেন চ্যাম্পিয়নস লিগ,স্পেন, জার্মানি ও ইংল্যান্ডে লিগ। ম্যানসিটির কোচ এই অনুষ্ঠানে উপস্থিত না থাকলেও এওয়ার্ড গ্রহণ করে একটি ভিডিও বার্তা পাঠান তিনি।


মেসি ও রোনালদোকে পেছনে ফেলে এবছরের ফিফা বর্ষসেরা পুরস্কার হাতে তোলেন বায়ার্ন মিউনিখ স্ট্রাইকার রবার্ট লেভানডভস্কি। বুন্দেসলিগা, চ্যাম্পিয়নস লিগ ও জার্মান লিগ জিতানোয় এই পুরস্কার হাতে উঠেছে তার। এই অনুষ্ঠানে শতাব্দী সেরা ক্লাব নির্বাচিত হয়েছে রিয়াল মাদ্রিদ। এবছরের সেরা দলের পুরস্কার জিতেছে বায়ার্ন মিউনিখ।


সূত্রঃ যমুনা টিভি অনলাইন

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)