ফিফা বর্ষসেরা নির্বাচনে কে কাকে ভোট দিয়েছেন দেখে নিন

ফুটবল দুনিয়া December 19, 2020 1,160
ফিফা বর্ষসেরা নির্বাচনে কে কাকে ভোট দিয়েছেন দেখে নিন

বৃহস্পতিবার রাতে জুরিখে ভার্চুয়াল আয়োজনের মধ্য দিয়ে ফিফা ঘোষণা করেছে ‘দ্য বেস্ট’ অ্যাওয়ার্ড জয়ীর নাম। ভক্ত, সাংবাদিক, জাতীয় দলের কোচ ও অধিনায়কদের ভোটে বিজয়ী হয়েছেন বায়ার্ন মিউনিখের রবার্ট লেভানদোভস্কি। এখন সবার আগ্রহ ভোটিং প্রক্রিয়ায় তারকা খেলোয়াড়রা কে কাকে ভোট দিয়েছিলেন, সেই দিকে।


অনেক খেলোয়াড় তাদের ক্লাব সতীর্থদের ভোট দিয়েছেন। কেউ বা ভোট পেয়েছেন সাবেক সতীর্থের কাছ থেকে। সাফল্যমণ্ডিত বছর কাটিয়েছেন এমন খেলোয়াড়কেও স্বীকৃতি দিতে ভোট দেওয়া হয়েছে।


এবারের বিজয়ী ও পোল্যান্ডের অধিনায়ক লেভানদোভস্কি এক নম্বর ভোট দিয়েছেন তার বায়ার্ন মিউনিখের সাবেক সতীর্থ থিয়াগো আলকান্তারাকে। তার দ্বিতীয় ভোটটি পড়েছে নেইমারের পক্ষে এবং তিন নম্বর পছন্দ কেভিন ডি ব্রুইনা।


লিওনেল মেসি তার চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদোকে ভোটই দেননি। এমনকি লেভানদোভস্কিকে রেখেছেন তিন নম্বরে। আর্জেন্টিনা অধিনায়কের প্রথম ভোট পেয়েছেন বন্ধু ও সাবেক বার্সা সতীর্থ নেইমার, দ্বিতীয় ভোটটি দিয়েছেন কিলিয়ান এমবাপ্পেকে।


মেসির ভোট না পেলেও রোনালদো তাকে রেখেছেন দ্বিতীয় স্থানে। পর্তুগিজ ফরোয়ার্ড প্রথম ভোট দিয়েছেন লেভানদোভস্কিকে, তিন নম্বরে এমবাপ্পে। শুধু পর্তুগালের অধিনায়কই তিন ফাইনালিস্টদের একজন, যার ভোট পড়েছে অন্য দুই ফাইনালিস্টের পক্ষে।


চূড়ান্ত তালিকায় ১১তম হওয়া সার্জিও রামোস প্রথম ভোট দিয়েছেন লেভানদোভস্কিকে, তার পরে থিয়াগো ও নেইমারকে। ক্রোয়েশিয়ার অধিনায়ক লুকা মদরিচের ভোট পেয়েছেন লেভানদোভস্কি, রামোস ও মোহাম্মদ সালাহ।


ভার্জিল ফন ডাইক তার লিভারপুল সতীর্থদের বাইরে কাউকে ভোট দেননি। নেদারল্যান্ডস অধিনায়কের ভোট পড়েছে সাদিও মানে, সালাহ ও থিয়াগোর দিকে। অন্যদিকে টটেনহ্যাম হটস্পার তারকা গ্যারেথ বেল সতীর্থদের কাউকে ভোট দেননি। তিনি ভোট দিয়েছেন লেভানদোভস্কি, ডি ব্রুইনা ও মানেকে।


সূত্রঃ রাইজিংবিডি