বর্ষসেরা একাদশ ঘোষণা করলো ফিফা, জায়গা হয়নি নেইমারের

ফুটবল দুনিয়া December 18, 2020 1,168
বর্ষসেরা একাদশ ঘোষণা করলো ফিফা, জায়গা হয়নি নেইমারের

গত মৌসুমের পারফরম্যান্সের উপর ভিত্তি করে বর্ষসেরা একাদশ ঘোষণা করেছে ফিফা। বরাবরের মতো এই একাদশে জায়গা করে নিয়েছেন সময়ের দুই সেরা তারকা লিওনেল মেসি এবং ক্রিস্টিয়ানো রোনালদো।


ফিফা ফিফপ্রো বর্ষসেরা একাদশের এবারের সংস্করণের আক্রমণভাগে আছেন বার্সেলোনার লিওনেল মেসি, বায়ার্ন মিউনিখের রবার্ট লেভানদোস্কি এবং জুভেন্টাসের ক্রিস্টিয়ানো রোনালদো।


করোনাভাইরাসের কারণে সুইজারল্যান্ডের জুরিখে ‍বৃহস্পতিবার ‘দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ড’ অনুষ্ঠানে বসেনি তারকাদের মিলনমেলা। অনলাইনের মাধ্যমে হয়েছে সবকিছু।


ফিফার বর্ষসেরা একাদশে এবার ট্রেবল জেতা জার্মান মিউনিখের জয়জয়কার। সর্বোচ্চ ৪ জন জায়গা পেয়েছে বাভারিয়ানদের দল থেকে।


এছাড়া ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন লিভারপুলের তিন জন জায়গা পেয়েছেন এই দলে। রিয়াল মাদ্রিদ, ম্যানচেস্টার সিটি, বার্সেলোনা ও জুভেন্টাসের একজন করে ঠাঁই পেয়েছেন।


• ফিফা ফিফপ্রো বিশ্ব একাদশ


গোলরক্ষক: আলিসন (লিভারপুল/ব্রাজিল)


ডিফেন্ডার: ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ড (লিভারপুল/ইংল্যান্ড), ভার্জিল ফন ডাইক (লিভারপুল/নেদারল্যান্ডস), সের্হিও রামোস (রিয়াল মাদ্রিদ/স্পেন), আলফোনসো ডেভিস (বায়ার্ন মিউনিখ/কানাডা)


মিডফিল্ডার: জসুয়া কিমিচ (বায়ার্ন মিউনিখ/জার্মানি), কেভিন ডে ব্রুইনে (ম্যানচেস্টার সিটি/বেলজিয়াম), থিয়াগো আলকানতারা (বায়ার্ন মিউনিখ/লিভারপুল/স্পেন)।


ফরোয়ার্ড: লিওনেল মেসি (বার্সেলোনা/আর্জেন্টিনা), রবার্ট লেভানদোস্কি (বায়ার্ন মিউনিখ/পোল্যান্ড), ক্রিস্টিয়ানো রোনালদো (জুভেন্টাস/পর্তুগাল)।


সূত্রঃ স্পোর্টসজোন২৪