ওয়েস্ট ইন্ডিজ সিরিজে থাকছে না কোন টি-টোয়েন্টি

ক্রিকেট দুনিয়া December 5, 2020 726
ওয়েস্ট ইন্ডিজ সিরিজে থাকছে না কোন টি-টোয়েন্টি

করোনাভাইরাসের কারণে গেল মার্চ থেকে দেশের ক্রিকেট অচল হয়ে পড়ে। গেল মাসে প্রেসিডেন্টস কাপ দিয়ে দেশে ক্রিকেট ফেরায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এখন বঙ্গবন্ধু টি-টুয়েন্টি কাপ দিয়ে দেশে আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর চেষ্টা অব্যাহত রেখেছে বিসিবি।


আগামী জানুয়ারিতে বাংলাদেশ সফরে আসার কথা ওয়েস্ট ইন্ডিজের। আর ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার সিরিজ দিয়েই করোনা পরবর্তী ক্রিকেটে ফিরছে বাংলাদেশ। এই সিরিজে তিনটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুইটি টি-টুয়েন্টি ম্যাচ খেলার কথা ছিল দু’দলের।


টেস্ট তিনটি অনুষ্ঠিত হবে আইসিসি টেস্ট চ্যাম্পিয়ন্স এর অংশ হিসাবে। এছাড়া তিনটি ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে আইসিসি ওডিআই সুপার লীগের অংশ হিসাবে। তবে বিসিবির সুত্র জানিয়েছে, আসন্ন এই সিরিজে কিছু ম্যাচ কমিয়ে আনা হচ্ছে। সেক্ষেত্রে ৩টা টেস্টের যায়গায় দুইটা টেস্ট খেলবে দুদল এবং থাকছেনা কোনো টি টুয়েন্টি ম্যাচ।


প্রসঙ্গত যে, গত (২৮ নভেম্বর) বাংলাদেশে পা রাখেন ওয়েস্ট ইন্ডিজের প্রতিনিধি দল। এখানে এসে ঢাকা ও চট্টগ্রামের দুই ভেন্যু পরিদর্শন করেন। দুই শহরে দুইটি হাসপাতাল দেখেন তারা। গিয়েছিলেন বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানেও। সব দেখে নিজেদের সন্তুষ্টির কথা জানিয়েছেন তারা। সব ঠিক থাকল জানুয়ারির মাঝামাঝি বাংলাদেশ সফর করবে জেসন হোল্ডাররা।


সূত্রঃ স্পোর্টসজোন২৪