ফরচুন বরিশালকে বড় ব্যবধানে হারাল জেমকন খুলনা

ক্রিকেট দুনিয়া 4th Dec 20 at 4:00pm 416
Googleplus Pint
ফরচুন বরিশালকে বড় ব্যবধানে হারাল জেমকন খুলনা

বঙ্গবন্ধু টি-২০ কাপের ফিরতি লেগে শুক্রবার মাঠে নেমেছে জেমকন খুলনা এবং ফরচুন বরিশাল। প্রথম দেখায় টানটান উত্তেজনার ম্যাচে শেষ অভারে ৪ উইকেটে জিতেছিল খুলনা। এবার তামিমের দলকে পর্যুদস্ত করে ৪৮ রানের বড় ব্যবধানে জিতেছে দলটি।


শুক্রবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে জাকির হোসেনের হাফ সেঞ্চুরিতে ভর করে ১৭৩ রান করে খুলনা। বরিশালের হয়ে রান তাড়া করতে নামেন তামিম ইকবাল ও পারভেজ হোসেন ইমন। দুজনের উদ্বোধনী জুটিতে আসে ৫৭ রান।


ব্যক্তিগত ১৯ রানে ইমন ফেরার পর তিন রানের মাঝে ৩ উইকেট হারায় বরিশাল। তামিম ফেরেন ৩২ রানে, রান আউট হওয়ার আগে আফিফ হোসেন ধ্রুব করেন তিন রান।


এমতাবস্থায় বিপর্যয় সামাল দিয়ে ৩১ রানের জুটি গড়েন তৌহিদ হৃদয় ও ইরফান শুক্কুর। এই জুটি ভাঙার পর বরিশালের আর কেউই দাঁড়াতে পারেননি। দলের পক্কে সর্বোচ্চ ৩৩ রান করেন হৃদয়। ইনিংসের শেষ বলে অল আউট হওয়ার আগে বরিশাল করে ১২৫ রান।


শেষ চার রানে ৬ উইকেট হারিয়েছে বরিশাল। খুলনার শহিদুল ইসলাম একাই তিন উইকেট শিকার করেন। এছাড়া শুভাগত হোম ও হাসান মাহমুদ নেন দুটি করে উইকেট।


এর আগে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বরিশালের অধিনায়ক তামিম ইকবাল। খুলনার হয়ে ইনিংস উদ্বোধনে নামেন জহুরুল ইসলাম অমি ও জাকির হাসান।


শুরুতেই অমিকে হারায় খুলনা। তবে এর প্রভাব পড়তে দেননি জাকির হাসান। তার সঙ্গে যুক্ত হন ইমরুল কায়েস। দুজনে মিলে গড়েন ৯০ রানের জুটি। কায়েস ৩৭ রানে আউট হওয়ার পর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে রিয়াদের দল।


সাজঘরে ফেরার আগে জাকির খেলেন ৬৩ রানের ইনিংস। এছাড়া সাকিব আল হাসান ১৪ ও দলপতি মাহমুদউল্লাহ রিয়াদ করেন ২৪ রান।


বরিশালের হয়ে বল হাতে আগুন ঝরিয়েছেন কামরুল ইসলাম রাব্বী। তিনি শিকার করেছেন ৩ উইকেট। এছাড়া তাসকিন আহমেদ দুজনকে সাজঘরে ফেরান।


সংক্ষিপ্ত স্কোর


জেমকন খুলনা ১৭৩/৬ (২০ ওভার)

জাকির ৬৩, ইমরুল ৩৭, রিয়াদ ২৪, সাকিব ১২;

রাব্বি ৩/৩৩, তাসকিন ২/৪৩, তানভীর ১/১৬।


ফরচুন বরিশাল ১২৫/১০ (১৯.৫ ওভার)

হৃদয় ৩৩, তামিম ৩২, পারভেজ ১৯, ইরফান ১৬;

শহিদুল ২/১৭, শুভাগত ২/১৮, হাসান ২/১৮, সাকিব ২২/১।


সূত্রঃ ডেইলি বাংলাদেশ / বিডিক্রিকটাইম

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)