আজ কাতারের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ

ফুটবল দুনিয়া December 4, 2020 1,765
আজ কাতারের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ

বিশ্বকাপ বাছাই ম্যাচে আজ শুক্রবার শক্তিশালী কাতারের মাঠে তাদেরই বিপক্ষে খেলতে নামবে জামাল ভূঁইয়ারা। কাতারের দোহায় ম্যাচ শুরু বাংলাদেশ সময় রাত ১০টায়। ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে টি স্পোর্টস ও বাংলা টিভি।


বিশ্বকাপ বাছাইয়ের আগে কাতারের দোহায় এক সপ্তাহের অনফিল্ড ট্রেইনিং জামাল ভূঁইয়াদের। অনুশীলনের অংশ হিসেবে বাংলাদেশ দল অ্যাওয়ে ভেন্যুতেও খেলেছে দুই ম্যাচ। নিজেদের ত্রুটি আর দূর্বলতা চিহ্নিত করেই কাটিয়ে ওঠার চেস্টা করেছে পুরো দল। শেষ কয়েকদিনের অনুশীলনে গুরুত্ব ছিল গেম ট্রেনিং। সব প্রস্তুতির আউটপুট হিসেবে ক্যাপ্টেনের টার্গেট এক পয়েন্ট।


ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে জামাল ভূঁইয়া বলেন, “আমাদের প্রথম লক্ষ্য হচ্ছে কমপক্ষে ১ পয়েন্ট পাওয়া। অবশ্যই ওরা অনেক শক্তিশালী দল। তাদের বিপক্ষে এক পয়েন্ট পাওয়া আমাদের জন্য অনেক ভালো হবে। তবে যদি আমরা ভালো খেলতে পারি…মানুষ জয় চাই। আমরা জয়ের জন্য খেলব।”


ক্যাপ্টেন আর তার সতীর্থদের ফিটনেস ঠিকঠাক। দলের সাথে কোচ জেমি ডে যোগ দেওয়ায় মানসিকভাবেও বেশ চনমনে আর আত্মবিশ্বাসী লাল-সবুজের ছেলেরা। ক্যাপ্টেন জামাল ভূঁইয়া বলেন, পাঁচ সপ্তাহ অনুশীলনে কঠোর পরিশ্রম করেছি। দলের অবস্থা এখন অনেক ভালো। চারটা ম্যাচ খেলেছি। ফিটনেস লেভেল অনেক ভালো। সবাই মোটামুটি ১০০ ভাগ ফিট আছে।


শক্তি-সামর্থ্য আর পরিসংখ্যানে ঢের এগিয়ে এশিয়ান চ্যাম্পিয়ন কাতার। অ্যাওয়ে ভেন্যুতে শিষ্যদের কাছে অনুশীলন অনুযায়ী পারফরমেন্সটাই শুধু চান কোচ জেমি।


কোচ জানান, “অবশ্যই কঠিন ম্যাচ; তবে এখানকার প্রস্তুতি ভালো হয়েছে ছেলেদের। কিছু অভিজ্ঞ খেলোয়াড় আছে দলে; হোম আর অ্যাওয়ে পিচ একবারেই আলাদা। সামর্থ্যের পুরোটা দিয়েই খেলতে হবে; মাঠে পারফরমেন্স দেখাতে হবে।”


প্রতিপক্ষ কঠিন, খেলা ওদেরই মাঠে। কাতারের অ্যাটাকিং ফুটবলের বিপরীতে বাংলাদেশকে খেয়াল রাখতে হবে সব পজিশনে। ঘর সামলে কাউন্টারের কৌশলেই এগোতে হবে বাংলাদেশকে।


সূত্রঃ স্পোর্টসজোন২৪