ক্যারিয়ার সেরা ইনিংস খেলার পর যা বললেন লিটন দাস

ক্রিকেট দুনিয়া December 3, 2020 946
ক্যারিয়ার সেরা ইনিংস খেলার পর যা বললেন লিটন দাস

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে এখন পর্যন্ত সবচেয়ে সফল ওপেনার ব্যাটসম্যান কে? এমন প্রশ্নে সহজে উত্তর আসবে লিটন কুমার দাসের নাম। যেখানে প্রতিটি দলের ওপেনাররা যখন দলকে উড়ন্ত শুরু এনে দিতে ব্যর্থ হন, সেখানে সফল গাজী গ্রুপ চট্টগ্রামের হয়ে খেলা এই ওপেনার।


চার-ছক্কার এই টুর্নামেন্টে এখন পর্যন্ত ৪ ম্যাচে ২০০ রান করে রানের তালিকায় সবার উপরে লিটন। ২ ম্যাচে অপরাজিত থাকায় গড় ১০০! যেখানে মিরপুরের মন্থর উইকেটে ভুগতে হচ্ছে সেখানে ১২৭.৩৮ স্ট্রাইক রেটে ব্যাট করছেন এই ডানহাতি ওপেনার।


গতকাল মিনিস্টার গ্রুপ রাজশাহীর বিপক্ষে ৫৩ বলে ৭৮ রানের ক্যারিয়ার সেরা ইনিংস খেলেন তিনি। তার দল শ্বাসরুদ্ধকর ভাবে ১ রানে জয় নিয়ে আসরের চার ম্যাচের চারটিতেই অপরাজিত। আর তার এমন ইনিংস খেলার পেছনের রহস্য জানালেন লিটন৷


গতকাল ম্যাচ পরবর্তী আলাপকালে লিটন বলেন, “গত তিন ম্যাচে মোটামুটি ভালো ব্যাটিং করেছি। আসলে আমার ক্রিকেট অনেক পরিবর্তন করেছি। আমার মনে হয় আমার সাফল্যের কারণ পুরোটাই মানসিকতা। শিশিরের কারণে বল ব্যাটে ভালো আসছিল, চেষ্টা করেছি ভারসাম্য রেখে শটগুলো খেলার।”


“পুরো টুর্নামেন্টেই পাওয়ারপ্লেতে রান কম হচ্ছে এবং দ্রুত উইকেট যাচ্ছে। হয়ত ব্যাটসম্যানরা জোরাজুরি বেশি করছে যেটা আমি এই টুর্নামেন্টে এখন পর্যন্ত করিনি। আমি আমার বেসিকটাই ঠিক রেখেছি; বল দেখব, বল খেলব, এক্সট্রা চার্জ করব না। আমার মনে হয় এই জিনিসটাই আমাকে ভালো ফল দিচ্ছে।”– যোগ করেন তিনি।


সূত্রঃ স্পোর্টসজোন২৪