পরিদর্শন শেষে যা বললো ওয়েস্ট ইন্ডিজের প্রতিনিধি দল

ক্রিকেট দুনিয়া 2nd Dec 20 at 8:11pm 709
Googleplus Pint
পরিদর্শন শেষে যা বললো ওয়েস্ট ইন্ডিজের প্রতিনিধি দল

আসছে জানুয়ারিতে বাংলাদেশ সফরে আসার কথা ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের। নিরাপত্তার বিষয়টি বিবেচনা রেখে সফরের আগে ভেন্যু পরিদর্শন ক্রিকেটে এখন নিয়মিত ঘটনা। কোভিড -১৯ মহামারীর কারনে সফরের ক্ষেত্রে স্বাস্থ্য নিরাপাত্তাও এখন বড় ইস্যু।


তাইতো সফরের আগে নিজেদের দুই প্রতিনিধিকে ঢাকায় পাঠিয়েছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ ( সিডাব্লিউআই)। প্রতিনিধি দলের দুই সদস্য ভেন্যু, হোটেল ও হাসপাতালসহ সার্বিক নিরাপত্তা ব্যবস্থার উপর সন্তুষ্টি প্রকাশ করেছেন। দেশে ফিরে ক্রিকেট বোর্ডকে তারা সেই বার্তাই দেবেন।


ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের তরফ থেকে বাংলাদেশ আাসা প্রতিনিধি দলের দুই সদস্য হলেন, ডি. অক্ষয় মানসিং ও পল স্লোয়ে। পরিদর্শন শেষে ওয়েস্ট ইন্ডিজের মেডিকেল টিমের সদস্য মানিসিংহ বলেন, “ আমাদের বাংলাদেশে আসার কারন হলো সেটি (ওয়েস্ট ইন্ডিজের বাংলাদেশ সফর) আগামী বছরের শুরুতে সম্ভব হবে কিনা। আমি বলতে চাই, বিসিবি আমাদের যে প্রটোকলগুলোর বর্ণনা দিয়েছে সেগুলো বেশ সুচিন্তিত।”


“ ঢাকা ও চট্রগ্রামে আমরা যা দেখেছি তাতে আমরা সন্তুষ্ট। এখানে সুযোগ-সুবিধা বেশ ভালো। কোভিড প্রোটকল স্পষ্ট ও দুর্দান্ত। যে হাসপাতাল এবং হোটেলগুলোতে আমরা গিয়েছি,সেগুলোর পরিবেশ কোভিড- ১৯ এর জন্য সুপারিশ করা আন্তর্জাতিক মানের।”


এছাড়া বাংলাদেশ সফরে দুই দফায় সাতদিনের কোয়ারেন্টিনে থাকার কথা ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটারদের। করোনা টেস্ট চলবে দফায় দফায়। মানসিংহ জানান, “প্রথম তিন দিনের জন্য আমরা হোটেল রুমেই কোয়ারেন্টিনের পরামর্শ দেব। প্রথম টেস্টটি (কোভিড টেস্ট) হবে এখানে পৌঁছানোর পর।


তিন দিন পর আমরা আবারও টেস্ট করাবো। সেটিতে নেগেটিভ আসলে আমরা স্কোয়াড নিয়ে অনুশীলন করতে চাই। কিন্তু সাত দিন পার হওয়ার আগ পর্যন্ত বাইরের কোথাও কারো সামনে আসতে চাই না। সাত দিনের পর আমরা বাংলাদেশি খেলোয়াড়দের নিয়ে নেট সেশন শুরু করতে পারবো।”


উল্লেখ্য, জানুয়ারি-ফেব্রুয়ারিতে বাংলাদেশ সফরে তিনটি টেস্ট, তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা ওয়েস্ট ইন্ডিজের। - স্পোর্টসজোন২৪

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)