অস্ট্রেলিয়াকে হারিয়ে হোয়াইটওয়াশ থেকে বাঁচলো ভারত

ক্রিকেট দুনিয়া 2nd Dec 20 at 6:55pm 391
Googleplus Pint
অস্ট্রেলিয়াকে হারিয়ে হোয়াইটওয়াশ থেকে বাঁচলো ভারত

ক্যানবেরায় তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে মুখোমুখি হয়েছে ভারত ও অস্ট্রেলিয়া। প্রথম দুই ম্যাচ হেরে এরই মধ্যে সিরিজ খুইয়েছে ভারত। হোয়াইটওয়াশ এড়ানোর লক্ষ্যে খেলতে নেমে উত্তেজনাপূর্ণ ম্যাচটি ১৩ রানে জিতেছে বিরাট কোহলির দল।


প্রথমে ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ৩০২ রান করে ভারত। রান তাড়া করতে নেমে শুরুতেই মার্নাস ল্যাবুশেন ও স্টিভ স্মিথকে হারায় অস্ট্রেলিয়া। দুজনেই করেন ৭ রান।


হেনরিকসকে নিয়ে প্রাথমিক বিপর্যয় সামাল দেন অ্যারণ ফিঞ্চ। তবে অল্প সময়ের ব্যবধানে দুজনেই সাজঘরে ফিরে যান। ফিঞ্চ করেন ৭৫ রান। হেনরিকস ২২ ও ক্রিস গ্রিন করেন ২১।


গ্লেন ম্যাক্সওয়েল ও অ্যালেক্স ক্যারির ব্যাটে ম্যাচ জয়ের দিকে এগোতে থাকে অজিরা। আউট হওয়ার আগে তারা করেন যথাক্রমে ৫৯ ও ৩৮ রান। শেষ দিকে অ্যাগার একাই দলকে নিয়ে জয়ের পথে ছিলেন। তবে পরপর দুই বলে ২ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যায় তারা।


শেষ পর্যন্ত ২৮৯ রানে অল আউট হয় অস্ট্রেলিয়া। ফলে ১৩ রানে জয় পায় ভারত। হোয়াইটওয়াশের লজ্জা দিতে না পারলেও ২-১ ব্যবধানে ঠিকই সিরিজ জিতেছে অজিরা।


এর আগে বুধবার টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ভারত। শুরুতেই শিখর ধাওয়ানকে হারায় তারা। শুভম গিল ৩৩ রানের বেশি করতে পারেননি। দলীয় ১২৩ রানের মাঝেই চার উইকেট হারালে ব্যাকফুটে চলে যায় তারা।


বিপদ আরো বাড়ে যখন বিরাট কোহলি সাজঘরে ফেরেন। দলীয় ১৫২ রানে পঞ্চম উইকেট হিসেবে তার বিদায় হলে অল্পেই গুটিয়ে যাওয়ার শঙ্কায় কাঁপতে থাকে টিম ইন্ডিয়া। এর আগে ৬৩ রান করেন ভারত অধিনায়ক।


বিপদের মুহূর্তে দলের ত্রাতা হয়ে আসেন দুই অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া ও রবীন্দ্র জাদেজা। তারা গরেন ১৫০ রানের অবিচ্ছিন্ন জুটি। শেষ পর্যন্ত পান্ডিয়া ৯২ ও জাদেজা ৬৬ রানে অপরাজিত থাকেন।


এই দুজনের ব্যাটে ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ৩০২ রান করে ভারত। অস্ট্রেলিয়ার হয়ে দুই উইকেট শিকার করেন অ্যাস্টন আগার। একটি করে উইকেট নেন জশ হ্যাজেলউড, শন অ্যাবট ও অ্যাডাম জাম্পা।


সূত্রঃ ডেইলি বাংলাদেশ

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)