হোয়াটমোরের সেরা টেস্ট একাদশে জায়গা পেলেন সাকিব

ক্রিকেট দুনিয়া November 30, 2020 1,004
হোয়াটমোরের সেরা টেস্ট একাদশে জায়গা পেলেন সাকিব

টেস্ট ক্রিকেটের সেরা একাদশ বাছাই করেছেন ডেভ হোয়াটমোর। যাতে সুযোগ পেয়েছেন সর্বকালের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। হোয়াটমোর যাদের কোচিং করিয়েছেন শুধু তাদের মধ্য থেকেই বেছে নিয়েছেন তার সেরা টেস্ট একাদশ।


সাবেক অজি ক্রিকেটার দীর্ঘদিন যাবত বিভিন্ন দেশের কোচিং করিয়েছেন। দীর্ঘদিন বাংলাদেশের পাশাপাশা তিনি শ্রীলঙ্কা,পাকিস্তান ও জিম্বাবুয়ের দলের হেড কোচের দায়িত্ব পালন করেছেন। তার কোচিংয়ে ১৯৯৬ সালে শ্রীলঙ্কা বিশ্বকাপ জিতেছে। বাংলাদেশের যে আন্তর্জাতিক ক্রিকেটে যে বড় উত্থান তার পিছনেও৩ রয়েছে বড় অবদান।


২০০৩ সাল থেকে ২০০৭ সাল পর্যন্ত বাংলাদেশকে কোচিং করিয়েছেন হোয়াটমোর। তার সময়কালেই অভিষেক হয় অলরাউন্ডার সাকিবের। ‘দ্য ক্রিকেট মান্থলি’ ম্যাগাজিনে নিজের সেরা টেস্ট একাদশ প্রকাশ করেছেন হোয়াটমোর।


সাকিবকে তার একাদশে নেয়া নিয়ে ডেভ বলেন, “সে (সাকিব) যেভাবে শুরু করেছিল, আমি জানতাম দীর্ঘ সময় বাংলাদেশের ক্রিকেটকে প্রতিনিধিত্ব করবে সে। সময়ের সাথে সাথে সে আরও আত্মবিশ্বাসী হয়ে উঠেছে এবং বিশ্বের সেরা অলরাউন্ডার হিসেবে পরিণত হয়েছে।”


এক নজরে হোয়াটনোরের সেরা টেস্ট একাদশঃ

সনাত জয়াসুরিয়া, আজহার আলী, কুমার সাঙ্গাকারা (উইকেটরক্ষক), অরবিন্দ ডি সিলভা, মহেলা জয়াবর্ধনে, অ্যালান বর্ডার (অধিনায়ক), সাকিব আল হাসান, চামিন্দা ভাস, রডনি হগ, মুত্তিয়া মুরালিধরন ও উমর গুল।


সূত্রঃ ডেইলি স্পোর্টস বিডি