হোয়াইটওয়াশ মিশনের আগে অস্ট্রেলিয়া শিবিরে বড় দুঃসংবাদ

ক্রিকেট দুনিয়া November 30, 2020 1,025
হোয়াইটওয়াশ মিশনের আগে অস্ট্রেলিয়া শিবিরে বড় দুঃসংবাদ

তিন ম্যাচ সিরিজের প্রথম দুই ম্যাচ জিতে ইতোমধ্যেই সিরিজ নিজেদের করে নিয়েছে অস্ট্রেলিয়া। শেষ ম্যাচটি ভারতের জন্য আত্মসম্মান রক্ষার লড়াই। আর অজিদের হোয়াইটওয়াশ মিশন। কিন্তু এই ম্যাচের আগে দুঃসংবাদ এসেছে অস্ট্রেলিয়া শিবিরে।


দ্বিতীয় একদিনের আন্তর্জাতিক ম্যাচে ফিল্ডিংয়ের সময় তলপেটে আঘাত পান দলটির অস্ট্রেলিয়ার অন্যতম সেরা ব্যাটমম্যান ডেভিড ওয়ার্নার। যেকারণে ভারতের বিরুদ্ধে টি২০ সিরিজের দল থেকে বাদ পড়লেন অস্ট্রেলীয় ওপেনার। তাঁর জায়গায় প্রথম একাদশে জায়গা পেলেন ডি’আরসি শর্ট।


পাশাপাশি, বাকি একটি ওডিআই ম্যাচ এবং টি২০ সিরিজে বিশ্রাম দেওয়া হচ্ছে ফাস্ট বোলার প্যাট কামিন্সকেও। সদ্য আইপিএল খেলে আসা পেসারকে তাঁর সেরা ফর্মে পাওয়া যায়নি প্রথম দুটি ওডিআই ম্যাচে। প্রথম ম্যাচে একটিও উইকেট না পাওয়ার পরে দ্বিতীয় ম্যাচে ৬৭ রান দিয়ে তাঁর সংগ্রহ ৩ উইকেট। এই কারণে তাঁকে আপাতত বিশ্রাম দিতে চায় টিম অস্ট্রেলিয়া।


কোচ জাস্টিন ল্যাঙ্গার বলেন, ‘প্যাট আর ডেভি টেস্ট সিরিজে আমাদের পরিকল্পনায় অপরিহার্য। ডেভি ওর চোট সারিয়ে তুলবে আর প্যাটের ক্ষেত্রে যে কোনও সেরা ফর্মে থাকা খেলোয়াড়ের মতোই শারীরিক ও মানসিক ফিট রাখতে বিশ্রামের প্রয়োজন। বিশেষ করে এই গ্রীষ্মে ওর সেরাটা বের করে আনতে চাইলে এই বিরতি গুরুত্বপূর্ণ।’


ল্যাঙ্গার বলেন, ‘দুজনের ক্ষেত্রেই ঘরের মাঠে সাম্প্রতিক কালের অন্যতম গুরুত্বপূর্ণ ও টেস্ট সিরিজ খেলার জন্য পুরোপুরি প্রস্তুত থাকা দরকার। বিশেষ করে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ পয়েন্টের কথা মাথায় রাখলে তার তাৎপর্য অসীম।’


সূত্রঃ স্পোর্টসজোন২৪