ভারতের বিপক্ষে বিশ্বরেকর্ড গড়ল অস্ট্রেলিয়া

ক্রিকেট দুনিয়া 29th Nov 20 at 2:53pm 1,607
Googleplus Pint
ভারতের বিপক্ষে বিশ্বরেকর্ড গড়ল অস্ট্রেলিয়া

ভারতের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে আবারো ব্যাটিং তাণ্ডব চালারো অজিরা। প্রথম ওয়ানডেতে ফিঞ্চ-স্মিথের শতকে ভারতের বিপক্ষে সর্বোচ্চ ওয়ানডে সংগ্রহের পর দ্বিতীয় ওয়ানডেতে আগের দিনের রেকর্ড ভেঙে নতুন রেকর্ড গড়ল অস্ট্রেলিয়া। এবার ৩৮৯ রানের পাহাড় গড়েছে ফিঞ্চের দল। যা ওয়ানডেতে যেকোন দলের বিপক্ষে তাদের তৃতীয় সর্বোচ্চ সংগ্রহ।


এই রেকর্ডের সাথে অস্ট্রেলিয়ার রেকর্ড গড়েছে আরো একটি। এই ম্যাচে পঞ্চাশোর্ধ রান করেছেন অস্ট্রেলিয়ার প্রথম পাঁচ ব্যাটসম্যানই। ওয়ানডে ক্রিকেট ইতিহাসে দ্বিতীয়বার শীর্ষ পাঁচ ব্যাটসম্যান পঞ্চাশের বেশি রান করার রেকর্ড গড়লেন।


এর আগে প্রথম দল হিসেবে এই রেকর্ড গড়েছিল অজিরাই। এই ভারতের বিপক্ষেই তাদের মাটিতে জয়পুরে ২০১৩ সালে এ রেকর্ড গড়েছিল অস্ট্রেলিয়া৷ সেই ম্যাচে ৩৬০ করেও রোহিত, কোহলির শতকে মাত্র ৪৪ ওভারেই সেই রান চেজ করে ৯ উইকেটে জিতেছিল ভারত।


আজ আগে ব্যাট করতে নেমে শুরুতে ওয়ার্নার ও ফিঞ্চ ১৪২ রানের জুটি গড়েন।প্রথম ম্যাচে ওয়ার্নার সেঞ্চুরি পাননি। ফিঞ্চ পেয়েছিলেন। আজ দুই উদ্বোধনী ব্যাটসম্যানের কেউই তিন অঙ্কের দেখা পাননি। মোহাম্মদ সামি স্বাগতিক শিবিরে প্রথম আঘাত করেন। ফিঞ্চ ৬০ রানে কোহলির হাতে ক্যাচ দেন। ওয়ার্নারের ইনিংস থামে শ্রেয়াশ আইয়ারের সরাসরি থ্রোতে। ৭৭ বলে ৭ চার ও ৩ ছক্কায় ৮৩ রান করেন ওয়ার্নার।


তিনে নেমে স্মিথ আজও আগ্রাসন দেখিয়েছেন। ৬৪ বলে করেছেন ১০৪ রান। ১৪ চার ও ২ ছক্কায় স্মিথ নিজের ২৭তম সেঞ্চুরির ইনিংসটি সাজান। লাবুশানের জন্য ম্যাচটি ছিল পরীক্ষার। সেখানে নিশ্চিত লেটার মার্কস পেয়েছেন। ডানহাতি ব্যাটসম্যান ৬১ বলে ৫ বাউন্ডারিতে ৭০ রান করেন।


শেষটা রাঙান ম্যাক্সওয়েল। মাত্র ২৯ বলে ৪টি করে চার ও ছক্কায় ৬৩ রান করেন। স্ট্রাইক রেট ২১৭.২৪। শেষদিকে ম্যাক্সওয়েল যে ঝড় তোলেন তাতে মনে হচ্ছিল দলীয় রান চারশ হয়েই যাবে। সাইনির করা শেষ ওভারে ১৫ রান তুলেছিলেন ডানহাতি হার্ডহিটার।


সূত্রঃ স্পোর্টসজোন২৪

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)