শচীন-কোহলিদের ছাড়িয়ে গেলেন হার্দিক পান্ডিয়া

ক্রিকেট দুনিয়া November 28, 2020 1,479
শচীন-কোহলিদের ছাড়িয়ে গেলেন হার্দিক পান্ডিয়া

ভারতের হয়ে ব্যাটিংয়ের বেশিরভাগ রেকর্ডের মালিকই শচিন কিংবা কোহলি বা অন্য কোন ক্রিকেটার। কিন্তু এদের মধ্যেই কেউই ওয়ানডেতে দ্রুততম একহাজার রানের রেকর্ডে নাম লেখাতে পারেননি। এবার সেটাউ করে দেখালেন হার্দিক পান্ডিয়া।


সিডনিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচে দ্রুততম ভারতীয় ব্যাটসম্যান হিসেবে ওয়ান ডে ক্রিকেটে ১০০০ রান করার কৃতিত্ব অর্জন করেন টিম ইন্ডিয়ার তারকা এই অল-রাউন্ডার।


সিডনিতে শিখর ধাওয়ানকে সঙ্গে নিয়ে অনবদ্য ইনিংস খেলার পথে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ১ হাজার রান পূর্ণ করেন হার্দিক। এই ম্যাচের আগে তাঁর ব্যক্তিগত সংগ্রহ ছিল ৯৫৭ রান। সুতরাং ৪৩ রান করলেই ওয়ান ডে কেরিয়ারের রান সংখ্যাকে চার অঙ্কে নিয়ে যাওয়ার হাতছানি ছিল তাঁর সামনে। যা তিনি যথাযথভাবে সম্পন্ন করেন।


হার্দিক ৫৫টি ম্যাচ খেলে সাকুল্যে ৮৫৭ বলে ১ হাজার রান পূর্ণ করেন এবং বলের নিরিখে দ্রুততম ভারতীয় ব্যাটসম্যান হিসেবে এই মাইলস্টোন ছোঁয়ার রেকর্ড গড়েন। তিনি পিছনে ফেলে দেন কেদার যাদবকে। কেদার ৯৩৭ বলে ওয়ান ডে ক্রিকেটে ১ হাজার রান পূর্ণ করেছিলেন।


সার্বিকভাবে হার্দিক পান্ডিয়া বলের নিরিখে দ্রুততম ১ হাজার রান সংগ্রহকারীদের তালিয়ায় পঞ্চম স্থানে রয়েছেন। রেকর্ড রয়েছে আন্দ্রে রাসেলের দখলে। তিনি ৭৬৭ বলে ওয়ান ডে ক্রিকেটে ১ হাজার রান পূর্ণ করেছেন।


এছাড়া লুকে রঞ্চি ৮০৭ বলে, শাহিদ আফ্রিদি ৮৩৪ বলে এবং কোরি অ্যান্ডারসন ৮৫৪ বলে ১ হাজার রানের মাইলস্টোন ছুঁয়েছেন।


সূত্রঃ স্পোর্টসজোন২৪