এলপিএলের দ্রুততম ফিফটি হাঁকালেন আফ্রিদি

ক্রিকেট দুনিয়া November 27, 2020 1,250
এলপিএলের দ্রুততম ফিফটি হাঁকালেন আফ্রিদি

লঙ্কা প্রিমিয়ার লিগে প্রথম ম্যাচেই ছক্কার ঝড় তুললেন পাকিস্তানি অলরাউন্ডার শহীদ আফ্রিদি। গল গ্ল্যাডিয়টর্সের অধিনায়কত্বের দায়িত্ব পাওয়া আফ্রিদি দলের প্রথম ম্যাচ ছক্কার ফুলঝুরিতে হাঁকিয়েছেন ঝড়ো ফিফটি।


লঙ্কা প্রিমিয়ার লিগের দ্বিতীয় আর নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে গল গ্ল্যাডিয়েটর্স ও জফনা স্ট্যালিয়নস। ম্যাচটিতে টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন গল অধিনায়ক আফ্রিদি। আগে ব্যাট করতে নেমে শুরুতেই ওয়ালটনকে হারিয়ে বিপদে পড়ে গল। এরপর গুণাথিলাকা-রাজাপকসের ছোট ছোট জুটিতে এগুতে থাকে তারা।


তবে ৫ উইকেট পতনের পর ব্যাটিংয়ে নেমে রীতিমতো ঝড় তোলেন অধিনায়ক শহীদ আফ্রিদি। একের পর এক ছক্কা হাঁকিয়ে দলকে এগিয়ে নেওয়ার সাথে এগুতে থাকেন ব্যক্তিগত অর্ধশতকের দিকের।


ইনিংসের ১৮ তম ওভারে জাফনার পেসার ওলিভিয়ারের প্রথম তিন বলে টানা তিন ছক্কা হাঁকিয়ে মাত্র ২০ বলে তুলে নেন ফিফটি। যা এই আসরে এখন পর্যন্ত দ্রুততম ফিফটির রেকর্ড।


একই ওভারে আরো এক ছক্কা হাঁকিয়ে শেষ বলে ২৩ বলে ৬ ছক্কা ও ৩ বাউন্ডারিতে ৫৮ রানের ঝড়ো ইনিংস উপহার দিয়ে আউট হন আফ্রিদি। তার ব্যাটে ভর করে ৮ উইকেটে ১৭৫ রান সংগ্রহ করেছে গল গ্ল্যাডিয়েটর্স।


সূত্রঃ স্পোর্টসজোন২৪