এলপিএলের প্রথম ম্যাচ সুপার ওভারে জিতল কলম্বো

ক্রিকেট দুনিয়া 27th Nov 20 at 8:40am 557
Googleplus Pint
এলপিএলের প্রথম ম্যাচ সুপার ওভারে জিতল কলম্বো

লংকা প্রিমিয়ার লিগ এলপিএলের প্রথম ম্যাচই উত্তেজনা ও রোমাঞ্চ ছড়ালো। এদিন ক্যান্ডির করা ২১৯ রানের জবাবে কলম্বোর শেষ ওভারে দরকার ছিল ২০ রান। আর ব্যাট হাতে সেই শেষ ওভারে দুই ছক্কা ও কয়েকটি ডাবল রানের কল্যানে ১৯ রান নিয়ে ম্যাচ সুপার ওভারের উত্তেজনায় নিলেন উস্রু উদানা।


আর সুপার ওভারে আগে ব্যাট করে রাসেল ও ম্যাথিউসের ব্যাটে ১৬ রান করে কলম্বো, জবাবে ক্যান্ডি তুস্কার্স ১২ রান করতে সমর্থ হয়। ফলে দারুণ জয়ে আসর শুরু করে কলম্বোর দলটি।


এর আগে এই উদ্বোধনী ম্যাচে আগে ব্যাট করতে নেমে কুসাল পেরেরার ঝড়ো ব্যাটিংয়ে কলম্বো কিংসের বিপক্ষে ২১৯ রানের বিশাল স্কোর গড়ে ক্যান্ডি তুস্কার্স।


হাম্বানটোটাতে টসে হেরে ব্যাটিংয়ে নেমে ক্যান্ডিকে ঝড়ো সূচনা এনে দেন দুই ওপেনার কুসল পেরেরা ও রাহমানুল্লাহ গুরবাজ। ঝড় তুলে মাত্র ২১ বলে ফিফটি তুলে নেন গুরবাজ। এরপরই আউট হলেও অপরপ্রান্তে ঝড়ো ব্যাটিং করতে থাকেন পেরেরা।


৩৫ বলে তুলে নেন ফিফটি। পরবর্তীতে আরো আক্রমণাত্নক হয়ে উঠেন ক্যান্ডি অধিনায়ক। শতকের সুযোগ পেলেও ইনিংসের শেষ ওভারের প্রথম বলে আউট হয়ে সেই সুযোগ মিস করেন তিনি। ফেরার আগে ৫২ বলে ৯ বাউন্ডারি ও ৪ ছক্কায় ৮৭ রানের দারুণ ইনিংস উপহার দেন পেরেরা। তাতেই ২১৯ রানের বড় পুঁজি পায় ক্যান্ডি।


২২০ রানের জবাবে দারুণ শুরু করে কলম্বোর চান্ডিলাম। মাত্র ৪৬ বলে ৮০ রানের ইনিংস খেলেন এই ডানহাতি ওপেনার। মাঝখানে কয়েকটা উইকেট পড়ে গেলেও শেষদিকে আন্দ্রে রাসেলের ১৩ বলে ২৪, কোয়াইশ আহমেদের ৮ বলে ১৫ আর উদানার দুর্দান্ত ১২ বলে অপরাজিত ৩৪ রানে কলম্বো কিংস ৭ উইকেটে ২১৯ রান করে। ম্যাচ গড়ায় সুপার ওভারে।


সুপার ওভারে কলম্বো ১৬ রান করলেও ক্যান্ডির দলটি ১২ রান করতে সমর্থ হয়।



সংক্ষিপ্ত স্কোর:


ক্যান্ডিঃ- ২১৯/৩(২০)

পেরেরা ৮৭(৫২), গুরবাজ ৫৩(২২)

কায়েস আহমেদ ১/২৮।


কলম্বোঃ- ২১৯/৭ (২০)

চান্দিমাল ৮০, উদানা ৪৩*

প্রদীপ ২/৩৪।


ম্যান অব দ্যা ম্যাচ দীনেশ চান্ডিমাল।


সূত্রঃ স্পোর্টসজোন২৪

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)