ঢাকাকে উড়িয়ে দিয়ে টুর্নামেন্ট শুরু চট্টগ্রামের

ক্রিকেট দুনিয়া 26th Nov 20 at 10:01pm 617
Googleplus Pint
ঢাকাকে উড়িয়ে দিয়ে টুর্নামেন্ট শুরু চট্টগ্রামের

নিজের দ্বিতীয় ম্যাচেও হেরে গেলে মুশফিকুর রহিমের বেক্সিমকো ঢাকা। অন্যদিকে মুশফিকের দলকে ৯ উইকেটের ব্যবধানে উড়িয়ে দিয়ে জয় দিয়ে টুর্নামেন্ট শুরু করলো গাজী গ্রুপ চট্টগ্রাম।


আজ দিনের দ্বিতীয় ম্যাচটিতে আগে ব্যাটিং করতে নেমে মাত্র ৮৮ রানেই অলআউট হয় ঢাকা। জবাবে লিটন-সৌম্যর ব্যাটে ভর করে সহজেই জয় তুলে নেয় চট্টগ্রাম।


লক্ষ্য তাড়া করতে নেমে দুই ওপেনার লিটন-সৌম্যর ব্যাটে উড়ন্ত সূচনা পায় চট্টগ্রাম। লিটন কিছুটা সাবধানী শুরু করলেও শুরু থেকেই ঝড় তোলেন সৌম্য। ৭৯ রানের ওপেনিং জুটির পর লিটন ৩৪(৩৩) রানে আউট হলেও শেষ পর্যন্ত ব্যাটিং করেন সৌম্য। দলকে ৯ উইকেটের জয় উপহার দিয়ে ৪৪(২৯)* রানে অপরাজিত থাকেন এই ওপেনার। অপরপ্রান্তে মমিনুল ৮(৩)* রানে অপরাজিত ছিলেন।


এর আগে এদিন টস হেরে ব্যাট করতে নেমে ইনিংসের ২য় ওভারে তানজিদ হাসান তামিমকে চমৎকার একটি ডেলিভারিতে বিদায় করেন শরিফুল ইসলাম। নিজের ২য় ওভারে সাব্বির রহমানকে ফেরান শরিফুল। ১০ বল খেলে কোন রান না করে ভুতুড়ে ইনিংস উপহার দিয়ে সাজঘরে ফেরেন তিনি।


এরপর নিজের খেলা প্রথম বলেই নাহিদুল ইসলামকে রিভার্স সুইপ খেলতে গিয়ে স্লিপে ধরা পড়েন মুশফিকুর রহিম। ২১ রানেই ৩ উইকেট হারিয়ে বিপাকে ঢাকা। এরপর আকবর ও নাঈম জুটি গড়ার চেষ্টা করলেও আকবর আলিকে নিজের প্রথম শিকার বানান মোসাদ্দেক হোসেন সৈকত, আকবরকে বোল্ড করেন তিনি। ১৩ বলে ১৫ রান করেন আকবর।


একই ওভারে নাইম শেখকেও ফিরিয়ে দেন মোসাদ্দেক। ৬৬ রানে ৫ উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে ঢাকা। সেই বিপর্যয় আর সামাল দিতে পারেনি ঢাকা। শেষ পর্যন্ত ৮৮ রানে গুটিয়ে যায় ঢাকা।


চট্টগ্রামের পক্ষে দুইটি করে উইকেট শিকার করেন মোসাদ্দেক, শরিফুল, মুস্তাফিজ ও তাইজুল। মুস্তাফিজ ও শরিফুল একটি করে মেডেন ওভারও উপহার দেন।


সংক্ষিপ্ত স্কোরঃ


বেক্সিমকো ঢাকা ৮৮/১০ (১৬.২ ওভার)

নাঈম ৪০, আকবর ১৫

মোসাদ্দেক ২/৯, শরিফুল ২/১০, মুস্তাফিজ ২/১৩,


গাজী গ্রুপ চট্টগ্রাম ৯০/১(১০.৫)

সৌম্য ৪৪(২৯)*, লিটন ৩৪(৩৩))

নাসুম ১/৫।


সূত্রঃ স্পোর্টসজোন২৪

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)