করোনা পজিটিভ পাকিস্তানের ছয় ক্রিকেটার

ক্রিকেট দুনিয়া 26th Nov 20 at 1:05pm 367
Googleplus Pint
করোনা পজিটিভ পাকিস্তানের ছয় ক্রিকেটার

নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে গতকাল ক্রাইস্টচার্চে পৌছায় পাকিস্তান দল। সেখানে গিয়ে পাকিস্তান দলের ৬ জন সদস্য ক’রোনা টেস্টে পজিটিভ প্রমাণিত হয়েছে। আজ এক প্রেস বিজ্ঞপ্তিতে এ খবর জানিয়েছে ক্রিকেট নিউজিল্যান্ড।


তবে এই ৬ জনের সবাই ক্রিকেটার কি না সেটি জানায়নি নিউজিল্যান্ড বোর্ড। ক’রোনা পজিটিভ হওয়ায় এই ৬ সদস্যকে আইসোলেশনে থাকতে হবে।


ব্লাক্যাপসদের ক্রিকেট বোর্ড বিজ্ঞপ্তিতে উল্লেখ করেছে, ‘এই ৬ জনের মধ্যে দুই জনের ক’রোনা ‘হিস্টোরিকার’ হিসেবে গণ্য করা হয়েছে। আর ৪ জন প্রথমবার করোনা পজিটিভ হয়েছে। সুতরাং, এই ৬ জনকে প্রটোকল মেনে আইসোলেশনে থাকতে হবে। আর সেকারণে পরবর্তী পদক্ষেপ না নেওয়া পর্যন্ত পাকিস্তান দলের অনুশীলন স্থগিত করা হয়েছে।’


নিউজিল্যান্ডে উড়াল দেওয়ার আগে সবাই ক’রোনা নেগেটিভ হলেও এখানে এসে কেন পজিটিভ হয়েছে তার কারণ ব্যাখ্যায় নিউজি এনজেডসি জানিয়েছে, পাকিস্তান দলের বেশ কিছু ক্রিকেটার প্রথম দিন বায়ো বাবল সিকিউরটির নিয়ম ভঙ্গ করেছে। যা তাদের করা উচিত হয়নি। এ ব্যাপারে পাকিস্তান বোর্ডের সাথে কথাও বলবে বলে জানিয়েছে তারা।


ক্রাইস্টচার্চে পৌছে পুরো পাকিস্তান দল প্রথমে তিনদিন আইসোলেশনে থাকার কথা। কিন্তু তারা নিয়ম ভঙ্গ করেছে। এর মধ্যে কোভিড-১৯ পরীক্ষায় পজিটিভ প্রমাণিত হওয়ায় ৬ জনকে দল থেকে আলাদা করে ফেলা হবে।


কোয়ারেন্টাইনের বাকি সময় পাকিস্তানের দলের সদস্যদের বিভিন্ন গ্রুপে ভাগ করে ফেলা হবে। প্রতিটি গ্রুপ তাদের জন্য নির্ধারিত এরিয়ায় থাকবে। এই সময়ে কোনোভাবেই এক গ্রুপের ক্রিকেটারেরা অন্য গ্রুপের সঙ্গে যোগাযোগ করতে পারবেন না।


প্রথম তিনদিন খেলোয়াড়রা তাদের হোটেল রুমের বেলকনিতে এক্সারসাইজ করতে পারবেন। পুরো দল ম্যানেজমেন্টের সঙ্গে কানেক্টেড থাকবে হোয়াটসঅ্যাপ গ্রুপ কিংবা জুম ভিডিও কলের মাধ্যমে। তিন দিনের আইসোলেশন শেষে খেলোয়াড়রা অনুশীলন করতে পারবে।


তবে সেটা হতে হবে নিধারিত গ্রুপে গ্রুপে এবং তাদের জন্য নির্ধারিত জায়গায়। লিঙ্কন ইউনিভার্সিটির নিউজিল্যান্ড ক্রিকেট হাই পারফরম্যান্স সেন্টারের মাঠেই অনুশীলন করবে পাকিস্তান ক্রিকেট দল।


তাদের ভাগ করা হয়েছে মোট চারটি গ্রুপে। পিকে-১, পিকে-২, পিকে-৩, পিকে-৪- এই চার গ্রুপে ভাগ হয়ে কোয়ারেন্টাইন পালন করবে পাকিস্তান ক্রিকেটাররা। অনুশীলনও করবে একসঙ্গে।


১৮ ডিসেম্বর নিউজিল্যান্ডের সঙ্গে পাকিস্তানের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হওয়ার কথা। বাকি দুই ম্যাচ হবে ২০ ও ২২ ডিসেম্বর। এরপর খেলবে দুই ম্যাচের টেস্ট। যে দুই ম্যাচ আবার আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভূক্ত। শুরু হবে ২৬ ডিসেম্বর থেকে।


সূত্রঃ স্পোর্টসজোন২৪

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)