ফিফা বর্ষসেরা হওয়ার দৌড়ে রয়েছেন যারা

ফুটবল দুনিয়া 25th Nov 20 at 4:26pm 955
Googleplus Pint
ফিফা বর্ষসেরা হওয়ার দৌড়ে রয়েছেন যারা

২০২০ সালের ফিফা দ্য বেস্ট অ্যাওয়ার্ডের চূড়ান্ত সংক্ষিপ্ত তালিকা প্রকাশ হয়েছে। বর্ষসেরা ফুটবলার হওয়ার দৌড়ে গতবারের বিজয়ী লিওনেল মেসির সঙ্গে আছেন রবার্ট লেভানদোভস্কি, ক্রিস্টিয়ানো রোনালদো ও মোহাম্মদ সালাহ।


জনসাধারণের ভোটে আগামী ১৭ ডিসেম্বর দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ডস অনুষ্ঠানে বিজয়ীর নাম ঘোষণা করা হবে। বুধবার প্রকাশিত ১১ জনের এই সংক্ষিপ্ত তালিকায় আরও রয়েছেন পিএসজির দুই তারকা নেইমার ও কাইলিয়ান এমবাপ্পে, লিভারপুলের থিয়াগো আলকান্তারা, সাদিও মানে ও ভার্জিল ফন ডাইক, ম্যানচেস্টার সিটির কেভিন ডি ব্রুইনা এবং রিয়াল মাদ্রিদের অধিনায়ক সার্জিও রামোস।


এই সংক্ষিপ্ত তালিকা থেকে সেরা খেলোয়াড় বাছাইয়ে ভোটিং কার্যক্রম শুরু হয়ে গেছে, চলবে ৯ ডিসেম্বর পর্যন্ত। দুই দিন পর ১১ ডিসেম্বর তিন ফাইনালিস্টের নাম ঘোষণা করবে ফিফা।


গত বছর ফন ডাইক ও রোনালদোকে হারিয়ে ফিফার বর্ষসেরা হয়েছিলেন মেসি। এবার আর্জেন্টাইন ফরোয়ার্ডকে টেক্কা দিতে এগিয়ে রয়েছেন বায়ার্ন মিউনিখের স্ট্রাইকার লেভানদোভস্কি। গত মৌসুমে জার্মান চ্যাম্পিয়নদের চ্যাম্পিয়নস লিগ শিরোপা এনে দিয়ে এরই মধ্যে উয়েফা বর্ষসেরার খেতাব অর্জন করেছেন।


তৃতীয়বার এই পুরস্কার জয়ের জন্য রোনালদোকেও অন্যতম প্রার্থী মনে করা হচ্ছে। এছাড়া পিএসজিকে গতবারের চ্যাম্পিয়নস লিগে প্রথমবার ফাইনালে উঠিয়ে এই লড়াইয়ে ভালোভাবে আছেন নেইমার ও এমবাপ্পে। - রাইজিংবিডি

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)