নেইমারের গোলে লিপজিগকে হারালো পিএসজি

ফুটবল দুনিয়া 25th Nov 20 at 9:21am 355
Googleplus Pint
নেইমারের গোলে লিপজিগকে হারালো পিএসজি

প্রথম লেগের খেলায় যে লিপজিগের কাছে ২-১ গোলের ব্যবধানে হেরেছিলো পিএসজি, এবার সেই জার্মান দলকেই ১-০ ব্যবধানে হারিয়ে দিলো ফরাসি চ্যাম্পিয়নরা। ম্যাচের একমাত্র গোলটি করেছেন দলটির ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার জুনিয়র।


চার ম্যাচে দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপে দ্বিতীয় স্থানে উঠে এসেছে পিএসজি। সমান পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে তিনে লিপজিগ।


সফল স্পট কিকে একাদশ মিনিটে পিএসজিকে এগিয়ে নেন নেইমার। ডি-বক্সে ডি মারিয়া ফাউলের শিকার হলে পেনাল্টি পেয়েছিল লিগ ওয়ান চ্যাম্পিয়নরা।


সমতায় ফিরতে পিএসজিকে চেপে ধরে লিপজিগ। দ্বাদশ মিনিটে মার্সেল সাবিৎজারের শট, এরপর উপামেকানোর হেড ও ইউসুফ পোলসেনের শট খুঁজে পায়নি ঠিকানা।


পঞ্চদশ মিনিটে নেইমারের বাড়ানো বল ধরে কিলিয়ান এমবাপের শট পোস্টের অনেক বাইরে দিয়ে যায়। সাত মিনিট পর ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের তৈরি করে দেওয়া আরেকটি সুযোগ বাইরে মেরে নষ্ট করেন ডি মারিয়া। ৩১তম মিনিটে এই আর্জেন্টাইন ফরোয়ার্ডের ফ্রি-কিকও ছিল না লক্ষ্যে।


দ্বিতীয়ার্ধের শুরুতে পিএসজির রক্ষণে চাপ দিলেও গোল আদায় করে নিতে পারেনি লিপজিগ। ৪৯তম মিনিটে বক্সের ভেতর থেকে এমিল ফোর্সবার্গ এবং দুই মিনিট পর বক্সের একটু ওপর থেকে সাবিৎজারের নেওয়া শট পোস্ট ঘেঁষে বেরিয়ে যায়।


নেইমার-এমবাপে পারছিলেন না গোলরক্ষককে তেমন কোনো পরীক্ষা নিতে। ৬৪তম মিনিটে দি মারিয়াকে তুলে রাফিনিয়াকে নামান পিএসজি কোচ।


শেষ পর্যন্ত চেষ্টা চালিয়ে সমতায় ফেরা গোল পায়নি লিপজিগ। ৮৯তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে সাবিৎজারের শট লক্ষ্যভ্রষ্ট হলে আর ঘুরে দাঁড়ানো হয়নি জার্মানির দলটির।


৯০তম মিনিটে এমবাপে ও নেইমারকে তুলে মোইজে কিন ও পাবলো সারাবিয়াকে নামান টুখেল। যোগ করা সময়ে সারাবিয়ার বাড়ানো বল থেকে ব্যবধান দ্বিগুণ করতে পারেননি রাফিনিয়া। এরপর কিনের পাস ধরে সারাবিয়ার শট লক্ষ্যভ্রষ্ট হয়।


সূত্রঃ স্পোর্টসজোন২৪

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)