বঙ্গবন্ধু টি-২০ কাপের প্রথম ম্যাচে মুখোমুখি আশরাফুল-মুশফিক

ক্রিকেট দুনিয়া November 24, 2020 1,482
বঙ্গবন্ধু টি-২০ কাপের প্রথম ম্যাচে মুখোমুখি আশরাফুল-মুশফিক

মুজিববর্ষ উপলক্ষ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম অনুসারে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ মাঠে গড়াচ্ছে আজ।উদ্বোধনী খেলায় রাজশাহী ও ঢাকা একে অপরের মুখোমুখি হবে। দিনের দ্বিতীয় খেলায় মুখোমুখি হবে সাকিবের দল জেমকন খুলনা ও তামিমের দল ফরচুন বরিশাল।


প্রতিদিন দু’টি করে ম্যাচ যথাক্রমে দুপুর দেড়টা ও সন্ধ্যা সাড়ে ৬টায় অনুষ্ঠিত হবে। তবে শুক্রবারের ম্যাচ হবে যথাক্রমে দুপুর ২টা ও সন্ধ্যা ৭টায়।


রবিন লিগ পদ্ধতিতে ম্যাচগুলোতে প্রতিটি দল দু’বার একে অপরের মুখোমুখি হবে। শীর্ষ চার দল বিপিএল এর মতো পরবর্তী রাউন্ডে খেলার যোগ্যতা অর্জন করবে। ১৮ ডিসেম্বর ফাইনালের মধ্য দিয়ে শেষ হবে টুর্নামেন্ট। ফাইনালের জন্য ১৯ ডিসেম্বর রিজার্ভ-ডে রাখা হয়েছে।


৫ দল নিয়ে আজ থেকে শুরু হচ্ছে এই টুর্নামেন্ট। স্পন্সর প্রতিষ্ঠানের সঙ্গে মিলিয়ে দলগুলির নাম বেক্সিমকো ঢাকা, গাজী গ্রুপ চট্টগ্রাম, জেমকন খুলনা, মিনিস্টার গ্রুপ রাজশাহী ও ফরচুন বরিশাল রাখা হয়েছে।


করোনার কথা চিন্তা করে শুধু হোম অব ক্রিকেট হবে ২৫ ম্যাচের সবগুলো। রানের জন্য উইকেট করা হবে ফ্ল্যাট। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ ২০২০ ক্রিকেটের টিভি ও ডিজিটাল সম্প্রচারস্বত্ব পেয়েছে দেশের প্রথম স্পোর্টস চ্যানেল টি-স্পোর্টস। সবগুলো ম্যাচ তারা সরাসরি সম্প্রচার করবে।


প্রথম দিনেই ক্রিকেট ভক্তরা অপেক্ষায় থাকবেন আশরাফুলে ও সাকিবের ব্যাটিং ঝলক দেখার। দুজনেই মাঠে ফিরছে নিজেদের নিষেধাজ্ঞা কাটিয়ে। দু’জনেই চাইবে নিজেদের সেরাটা দিয়ে মাঠে ফেরা স্মরনীয় করে রাখতে।


সূত্রঃ আমাদের সময়