কোহলি না থাকলেই বেশি সাফল্য পায় ভারতঃ গাভাস্কার

ক্রিকেট দুনিয়া 22 Nov 2020 at 11:34am 329
Googleplus Pint
কোহলি না থাকলেই বেশি সাফল্য পায় ভারতঃ গাভাস্কার

বর্তমান সময়ের সেরা ব্যাটসম্যানদের একজন বিরাট কোহলি। তবে অধিনায়ক কোহলিকে পাশ মার্ক দিতে নারাজ সমর্থকরা। ভারতের কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাস্কার যেন আরো এক কাঠি সরেস। কোহলির সমালোচক হিসেবে খ্যাতি আছে তার। এবার তো বলেই বসলেন, কোহলি না থাকলেই ভালো করে দল।


ব্যাট হাতে কোহলির জুড়ি মেলা ভার। নিজের ব্যাটিং ছন্দে মাতোয়ারা করে চলেছেন গোটা বিশ্বকে। তবে অধিনায়ক কোহলির কথা আসলে নাক সিটকান ক্রিকেট বোদ্ধারা। তাদের একজন কোহলির স্বদেশী ও সাবেক ক্রিকেটার গাভাস্কার। ব্যাটসম্যান কোহলি খারাপ করলেও আঙুল তুলতে ছাড়েন না তিনি।


কিছুদিন আগে আইপিএলের শুরুর দিকে রান পাচ্ছিলেন না কোহলি। সে সময় ভারত দলের অধিনায়ক ও তার স্ত্রী বলিউড অভিনেত্রী আনুশকা শর্মাকে নিয়ে গাভাস্কার ‘অশালীন’ মন্তব্য করেন। সেজন্য অবশ্য সমালোচনার মুখে পড়তে হয়েছিল তাকে।


এবার আইপিএল শেষে কোহলিদের মিশন অস্ট্রেলিয়া সফর। গুঞ্জন আছে সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে অজিদের বিপক্ষে প্রথম টেস্ট খেলে দেশের বিমান ধরবেন ভার‍ত দলপতি। এতে অবশ্য ইতিবাচক দিকই দেখছেন গাভাস্কার। কোহলি না থাকলে ভারত ভালো করে বলে মন্তব্য করেছেন তিনি।


টাইমস অব ইন্ডিয়াকে গাভাস্কার জানিয়েছেন, ‘সত্যি বলতে কোহলি না থাকায় এর আগে প্রত্যেকবারই জিতেছে ভারত। সংযুক্ত আরব আমিরাতে এশিয়া কাপ, অস্ট্রেলিয়ার বিপক্ষে ধর্মশালা টেস্ট, আফগানিস্তান টেস্ট হোক বা শ্রীলঙ্কায় নিদাহাস ট্রফি; প্রতিবারই জিতেছে ভারত। কোহলি না থাকলে বাকিরা নিজেদের খেলার মান আরো বাড়িয়ে দেয়।’


‘নির্বাচকরা আগেই ভেবে রেখেছেন কোহলির অনুপস্থিতিতে কে দলের নেতৃত্ব দেবে। সেটা ভালোই। রাহানে টেস্টে ক্রিকেটে বেশ কার্যকরী। নেতৃত্বের দায়িত্ব রাহানেকে ভালো খেলতে সাহায্য করবে। ও অনেক বেশি নিরাপদ অনুভব করবে নেতৃত্বের দায়িত্ব নিলে।’– সাথে যোগ করেন তিনি।


সূত্রঃ বিডিক্রিকটাইম

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)