শ্বাসরুদ্ধকর ম্যাচে চেন্নাইকে জেতালেন জাদেজা

ক্রিকেট দুনিয়া 30 Oct 2020 at 8:39am 667
Googleplus Pint
শ্বাসরুদ্ধকর ম্যাচে চেন্নাইকে জেতালেন জাদেজা

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ৪৯তম ম্যাচে শ্বাসরুদ্ধকর লড়াইয়ে কলকাতা নাইট রাইডার্সকে ৬ উইকেটে হারিয়েছে ইতোমধ্যেই বিদায় নিশ্চিত হওয়্ চেন্নাই সুপার কিংস।


আগে ব্যাট করতে নেমে ১৭৩ রানের লক্ষ্য ছুঁড়ে দেয় কলকাতা নাইট রাইডার্স। জবাবে ব্যাট করতে নেমে ৬ উইকেট হাতে রেখেই লক্ষ্যে পৌছাতে সক্ষম হয় চেন্নাই।


লক্ষ্য তাড়ায় শুরুটা মন্দ হয়নি চেন্নাইয়ের। ওয়াটসন ধীরগতিতে রান তুললেও গায়কওয়ার্ডের ব্যাটিংয়ে ৫০ রানের জুটি আসে। এরপর ফেরের ওয়াটসন। তবে দারুণ ব্যাটিংয়ে ফিফটি তুলে নেন সবশেষ ম্যাচেও ফিফটি করা গায়কওয়ার্ড। তার সাথে জুটি গড়ে ২০ বলে ২৮ রানের ঝড়ো ইনিংস উপহার দেন রায়ডু।


পরবর্তীতে ৫৩ বলে ৬ বাউন্ডারি ও ৩ ছক্কায় ৭২ রান করে ৭৩ রান করে ফেরেন গায়তওয়ার্ড। তার বিদায়ের পর শেষ দিকে ঝড় তোলেন জাদেজা ও স্যাম কারান। দলের জয়ের জন্য শেষ দুই বলে ৭ রান প্রয়োজন হলে নাগরকোটিকে পরপর দুই বলে দুই ছক্কা মেরে চেন্নাইকে জেতান জাদেজা। ম্যাচ শেষে জাদেজার ১১ বলে ৩১ ও স্যাম কারান ১৪ বলে ১৩ রানে অপরাজিত থাকেন।


এর আগে এদিন টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা দারুণ হয়েছিল কলকাতার। দুই ওপেনার শুভমান গিল ও নিতীশ রানা মিলে ৫৩ রানের জুটি গড়েন। ৪ চারে ১৭ বলে ২৬ করে গিল ফিরলে দাঁড়াতে পারেনি নারাইন। এক ছক্কা হাঁকিয়ে ৭ রান করে ফিরেন।


এরপর রিংকুকে নিয়ে রানা ৩৩ রানের জুটি গড়লে ১১ বল করে ফিরেন রিংকু। একপাশ থেকে দারুণ খেলতে থাকা রানা শেষ পর্যন্ত খেলেন ৮৭ রানের দারুণ এক ইনিংস। এমন ইনিংস খেলতে রানা বল মোকাবিলা করেন ৬১ টি। যার মধ্যে ৪ ছক্কা ও ১০ চার আছে তার ব্যাটে। শেষ দিকে কার্তিকের ১০ বলে ২১ রানের অপরাজিত ইনিংসে ৫ উইকেটের বিনিময়ে ১৭২ রান তুলে কলকাতা।


সংক্ষিপ্ত স্কোর–

কলকাতা ১৭২/৫(২০)

রানা ৮৭(৬১), গিল ২৬(১৭)

এনগিডি ২/৩৪, জাদেজা ১/২০


চেন্নাই সুপার কিংস

গায়কওয়ার্ড ৭২(৫৩), রায়ডু ৩৮(২০)

ভরুন ২/২০, কামিন্স ২/৩১।


সূত্রঃ স্পোর্টসজোন২৪

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)