ভারত-অস্ট্রেলিয়া সিরিজের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ

ক্রিকেট দুনিয়া October 28, 2020 2,273
ভারত-অস্ট্রেলিয়া সিরিজের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ

ভারতের বিরুদ্ধে টি-২০, ওয়ারডে ও টেস্ট সিরিজের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। ২৭ নভেম্বর সিডনিতে ওয়ানডে দিয়ে শুরু হচ্ছে বহু-প্রতীক্ষিত এই সিরিজ। ক’রোনাকালে ক্রিকেট স্থগিত থাকার পর এই প্রথমবার জাতীয় দলের হয়ে মাঠে নামবেন কোহলি বাহিনী।


সূচী অনুযায়ী তিন ম্যাচে ওয়ারডে সিরিজ হবে যথাক্রমে ২৭, ২৯ নভেম্বর ও ২ ডিসেম্বর। প্রথম দুটি ম্যাচ হবে সিডনিতে ও তৃতীয়টি ক্যানবেরায়। এরপর টি২০ সিরিজের প্রথম ম্যাচ হবে ক্যানবেরায় ৪ ডিসেম্বর। তারপর ফের সিডনিতে যাবে মেন ইন ব্লুরা। সেখানে ডিসেম্বরের ৬ ও ৮ তারিখ খেলবে অবশিষ্ট দুটি টি২০ ম্যাচ।


একই সঙ্গে, টেস্ট দলের গা ঘামানোর জন্য ৬-৮ ডিসেম্বর একটি প্রস্ততি ম্যাচের আয়োজন করা হয়েছে অস্ট্রেলিয়া এ- দলের সঙ্গে। তারপর ১১-১৩ ডিসেম্বর সিডনিতে একটি দিন রাতের প্র্যাকটিস ম্যাচ ফেলেছে ক্রিকেট অস্ট্রেলিয়া।


অ্যাডিলেডে নৈশালোকে প্রথম টেস্ট ম্যাচ হবে ১৭ ডিসেম্বর থেকে। বক্সিং ডে টেস্ট ম্যাচ হবে মেলবোর্নে ২৬ ডিসেম্বর থেকে। এরপর নয়া বছরে ৭ জানুয়ারি তৃতীয় টেস্টের আসর বসবে সিডনিতে। অবশেষে গতিময় পার্থের গাব্বায় চতুর্থ টেস্টে কঠিন পরীক্ষায় বসবেন কোহলির দল ১৫ জানুয়ারি থেকে।


১২ নভেম্বর আইপিএল শেষ হতেই ভারতীয় দল আসবে ভারতে। সিডনিতেই বাধ্যতামূলক কোয়ারেন্টাইন করতে হবে তাদের। বক্সিং ডে টেস্টে দর্শক থাকবে বলে জানা গিয়েছে।


• অস্ট্রেলিয়া বনাম ভারত পূর্ণাঙ্গ সূচি


ওয়ানডে সিরিজ:

প্রথম ওয়ানডে: ২৭ নভেম্বর, এসসিজি

দ্বিতীয় ওয়ানডে: ২৯ নভেম্বর, এসসিজি

তৃতীয় ওয়ানডে: ২২ শে ডিসেম্বর, ক্যানবেরা।


টি-২০ সিরিজ:

প্রথম টি ২০: ৪ ডিসেম্বর, ক্যানবেরা

দ্বিতীয় টি ২০: ৬ ডিসেম্বর, এসসিজি

তৃতীয় টি ২০: ৮ ডিসেম্বর, এসসিজি।


টেস্ট সিরিজ:

প্রথম টেস্ট: ডিসেম্বর ১৭-২১, অ্যাডিলেড (দিবা-রাত্রি)

দ্বিতীয়: ২৬-৩০ ডিসেম্বর, এমসিজি

তৃতীয় টেস্ট: জানুয়ারী ৭-১১, এসসিজি

চতুর্থ পরীক্ষা: জানুয়ারী ১৫-১৯, গাব্বা।


সূত্রঃ স্পোর্টসজোন২৪