বিগ-ব্যাশ থেকে নিজেকে সরিয়ে নিলেন ডি ভিলিয়ার্স

ক্রিকেট দুনিয়া October 27, 2020 1,524
বিগ-ব্যাশ থেকে নিজেকে সরিয়ে নিলেন ডি ভিলিয়ার্স

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরে গেছেন অনেক আগেই, ব্যস্ততা বলতে দক্ষিণ আফ্রিকার ঘরোয়া টি-টোয়েন্টি লিগ। এর বাহিরে আর দুটা টি-টোয়েন্টি লিগেই দেখা মেলে এবি ডি ভিলিয়ার্সের, তবে এবারের অস্ট্রেলিয়ান বিগ-ব্যাশ থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন তিনি।


মুলত সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতেই বিগ-ব্যাশে না খেলার সিদ্ধান্ত নিয়েছেন দক্ষিণ আফ্রিকান মারকুটে এই ব্যাটসম্যান, তাকে না পাওয়ার আক্ষেপ থাকলেও এবির বাবা হওয়ার খবরে খুশি তার দল ব্রিসবেন হিট। গত আসরের মাঝামাঝি সময়ে এবি ডি ভিলিয়ার্সকে দলে চুক্তিবদ্ধ করেছিলো ব্রিসবেন হিট, তবে খুব একটা ভালো করতে পারেননি তিনি।


গত বছর ব্রিসবেন হিটের হয়ে ৬ ম্যাচ খেলে ২৪.৩৩ গড়ে এবি ডি ভিলিয়ার্সের ব্যাট থেকে এসোছিলো ১৪৬ রান, তবে দুর্দান্ত ফর্মে থাকায় এবার সেটা পুষিয়ে নেওয়ার চিন্তাভাবনাই হয়তো করেছিলো দলটি।


স্বাভাবিক ভাবেই দলের সবচেয়ে বড় তারকাকে না পাওয়াটা ব্রিসবেন হিটের জন্য ক্ষতির, সেই সাথে পরিকল্পনায়ও বড় আঘাত। এবি ডি ভিলিয়ার্সের নাম প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেছেন দলটির হেড কোচ ড্যারেন লেহম্যান, “যখন মনে হয় সবকিছু ভালোই চলছে, ঠিক তখনই এমন কিছু পরিস্থিতি এসে দাঁড়ায় যা সবকিছু পরিকল্পনা ভেস্তে দেয়। কোভিড পরিস্থিতি তো আছেই, এবার তার সাথে যোগ হলো এবি ডি ভিলিয়ার্সের না পাওয়ার বিষয়টিও।”


তৃতীয় বারের মতো বাবা হতে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন এবি ডি ভিলিয়ার্স নিজেই। তিনি বলেন, “নতুন সন্তানের আগমনের অপেক্ষায় থাকা আমি ও ড্যানিয়েল (এবির স্ত্রী) রোমাঞ্চিত, একটা ছোট পরিবারের জন্য কোভিড পরিস্থিতি সহজ নয়। এর পাশাপাশি ভ্রমণ জনিত কারণ তো আছেই, এ কারণে সিদ্ধান্ত নিয়েছি এই মৌসুমে আর কোথাও যাচ্ছি না।”


এবারের আইপিএলে দুর্দান্ত ফর্মে আছেন এবি ডি ভিলিয়ার্স, এখন পর্যন্ত রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে ১১ ম্যাচে ৫৪ গড়ে করেছেন ৩২৪ রান। ফিফটি ৪ টি, স্ট্রাইকরেট ১৭৪.১৯। - ডেইলি স্পোর্টস বিডি