অস্ট্রেলিয়ার বিপক্ষে চমকে ভরা দল ঘোষণা করলো ভারত

ক্রিকেট দুনিয়া 27 Oct 2020 at 10:05am 4,299
Googleplus Pint
অস্ট্রেলিয়ার বিপক্ষে চমকে ভরা দল ঘোষণা করলো ভারত

ডিসেম্বরের অস্ট্রেলিয়া সফরের জন্য দল ঘোষণা করেছে ভারতীয়। এক ভিডিও কনফারেন্সের মাধ্যমে টেস্ট, ওয়ান ডে ও টি-২০, তিনটি সিরিজের জন্যই আলাদা আলাদা দল ঘোষণা করে বিসিসিআইয়ের নির্বাচকরা।


আইপিএলে চোট পাওয়া রোহিত শর্মাকে ছাড়াই অজি সফরে উড়ে যেতে পারে টিম ইন্ডিয়া। একই কথা ইশান্ত শর্মার ব্যাপরেও। বিসিসিআইয়ের মেডিক্যাল টিম রোহিত ও ইশান্তের চোট সেরে ওঠার দিকে নজর রাখছে বলে জানানো হয়েছে বিসিসিআইয়ের তরফ থেকে। যদিও ফিট হয়ে উঠলে তাঁরা দলের সঙ্গে যোগ দেবেন কিনা, সে বিষয়ে এখনই নিশ্চিত করে কিছু জানানো হয়নি।


আইপিএলে দুরন্ত ফর্মে থাকলেও টেস্ট দলে কামব্যাক করা হল না শিখর ধাওয়ানের। তারকা অল-রাউন্ডার হার্দিক পান্ডিয়ারও জায়গা হয়নি টেস্ট দলে।


তবে ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে জায়গা পেয়েছেন পান্ডিয়া ধাওয়ানরা। আইপিএলে দুরন্ত পারফরম্যান্সের সুফল পেয়েছেন কে এল রাহুল। একদিনের ম্যাচের সিরিজে একমাত্র বিশেষজ্ঞ উইকেটরক্ষক হিসেবে অস্ট্রেলিয়ার বিমানে উঠতে চলেছেন তিনি।


এদিকে আইপিএলে দুর্দান্ত পারফর্ম করে প্রথমবার ভারতীয় দলে ডাক পেয়েছেন বরুন চক্রবর্তী। টি-২০ দলে ডাক পেয়েছেন তিনি। ফিরেছেন মায়াঙ্ক আগারওয়াল, সঞ্জু স্যামসন, মনিশ পান্ডেরাও।


ভারতের টেস্ট দল: বিরাট কোহলি (ক্যাপ্টেন), মায়াঙ্ক আগরওয়াল, পৃথ্বী শ, লোকেশ রাহুল, চেতেশ্বর পূজারা, অজিঙ্কা রাহানে (ভাইস ক্যাপ্টেন), হনুমা বিহারী, শুভমন গিল, ঋদ্ধিমান সাহা (উইকেটকিপার), ঋষভ পন্ত (উইকেটকিপার), জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামি, উমেশ যাদব, নভদীপ সাইনি, কুলদীপ যাদব, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন ও মহম্মদ সিরাজ।


অস্ট্রেলিয়া সফরে ভারতের একদিনের সিরিজের দল : বিরাট কোহলি (অধিনায়ক), শিখর ধাওয়ান, শুভমন গিল, কে এল রাহুল, শ্রেয়র আইয়ার, মণীশ পান্ডে, হার্দিক পান্ডিয়া, মায়াঙ্ক আগরওয়াল, রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্র চহাল, কুলদীপ যাদব, জসপ্রীত বুমরাহ, নভদীপ সাইনি, শার্দুল ঠাকুর।


অস্ট্রেলিয়া সফরে ভারতের টি-টোয়েন্টি সিরিজের দল :বিরাট কোহলি (অধিনায়ক), শিখর ধাওয়ান, শুভমন গিল, কে এল রাহুল, মায়াঙ্ক আগরওয়াল, শ্রেয়স আইয়ার, মণীশ পান্ডে, সঞ্জু স্যামসন, হার্দিক পান্ডিয়া,রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্র চহাল, কুলদীপ যাদব, জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামি, নভদীপ সাইনি, দীপক চাহার, বরুন চক্রবর্তী।


সূত্রঃ স্পোর্টসজোন২৪

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)