কলকাতাকে উড়িয়ে পাঞ্জাবের টানা পঞ্চম জয়

ক্রিকেট দুনিয়া 27 Oct 2020 at 8:28am 750
Googleplus Pint
কলকাতাকে উড়িয়ে পাঞ্জাবের টানা পঞ্চম জয়

শারজায় গড়পড়তা ব্যাটিংয়ে কিংস ইলেভেন পাঞ্জাবের সামনে ছোটখাটো টার্গেট দিয়েছিল কলকাতা নাইট রাইডার্স। যা তাড়া করে জয় তুলে নিতে বিশেষ অসুবিধা হয়নি লোকেশ রাহুলদের। গেইল ও মনদীপের জোড়া ফিফটিতে ৮ উইকেটের বড় জয় পায় প্রীতি জিনতার দল।


ক্রিস গেইল এদিন ২৯ বলে ৫ ছক্কায় ৫১ রান করে আউট হন। আইপিএলে গেইলের এটি ৩০ তম ফিফটি। এছাড়া পাঞ্জাবের হয়ে হাজার রানের মাইলফলক পূর্ণ করেন এই ক্যারিবিয়ান। ম্যানসেরার পুরস্কারও জিতেন গেইল।


এদিন গেইলের সাথে ফিফটি করেন মনদীপ সিং ৫৬ বলে ৬৬ রান করে দলকে জিতেয়ে ফেরেন ৩ দিন আগে বাবা হারানো এই পাঞ্জাব ব্যাটসম্যান।


টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে কলকাতা নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ১৪৯ রান তোলে। জবাবে ব্যাট করতে নেমে ১৮.৫ ওভারে ২ উইকেটের বিনিময়ে জয়ের জন্য প্রয়োজনীয় ১৫০ রান তুলে নেয় পাঞ্জাব।


গুরুত্বপূর্ণ ম্যাচে কেকেআরের হারের সৌজন্যে ১২ ম্যাচ শেষে লিগ টেবিলের পঞ্চম স্থানে নেমে গেলেন নাইটরা। নেট রানরেটের বিচারে চতুর্থ স্থানে থাকল পাঞ্জাব। সেই নেট রানরেটের পার্থক্য এতটাই বেশি যে কেকেআরের পক্ষে তা ধরা কার্যত অসম্ভব।


অর্থাৎ সোজা ভাষায় বললে এবার কেকেআর প্লে-অফে উঠতে পারবে কিনা, তা নির্ধারণ করার সুযোগ করে দিলেন দীনেশ কার্তিকরা।


এদিকে এই জয়ে টানা পাঁচ ম্যাচে জিতল কিংস ইলেভেন পাঞ্জাব। আট উইকেটে জিতল তারা। সাত বল থাকতেই অনায়াসে জয় তুলে নিলেন কে এল রাহুলের ছেলেরা। - স্পোর্টসজোন২৪

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)