আসন্ন টি-২০ টুর্নামেন্টে থাকছে মোটা অংকের প্রাইজমানি

ক্রিকেট দুনিয়া 26 Oct 2020 at 2:17pm 5,170
Googleplus Pint
আসন্ন টি-২০ টুর্নামেন্টে থাকছে মোটা অংকের প্রাইজমানি

বিসিবির স্পন্সরশিপে তিন দলের ওয়ানডে টুর্নামেন্ট দিয়ে ৭ মাস পর প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ ক্রিকেটে ফিরেছে বাংলাদেশ। আগামী মাসে ৫ দলের টোয়েন্টি-২০ টুর্নামেন্ট আয়োজনের ঘোষণা ইতোমধ্যেই দিয়ে রেখেছে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। এই টুর্মামেন্টে কর্পোরেট হাউজগুলোর অংশগ্রহণের আগ্রহের কথা জানিয়েছিলেন তিনি।


প্লেয়ার্স ড্রাফটের মাধ্যমে দলগুলো ঠিক করার পরিকল্পনার কথাও গণমাধ্যমকে জানিয়েছিলেন বিসিবি সভাপতি। যদিও এগুলো এখনও বিবেচনাধীন আছে। সাথে বিদেশি খেলোয়াড় এনে টুর্নামেন্টকে ভিন্ন মাত্রাও দিতে চেয়েছিল বিসিবি। তবে সেটি আর হচ্ছে না এখন।


টি-২০ টুর্নামেন্টকে আরও আকর্ষণীয় এবং প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ করতে বিদেশি খেলোয়াড় আনার পরিকল্পনা করেছিল বিসিবি। তবে সেই পরিকল্পনা থেকে সরে এসেছে তারা। আইপিএল এবং আসন্ন বিগ ব্যাশ টুর্নামেন্টের কারণে এখন ভালো মানের খেলোয়াড় পাওয়া কঠিন। বিসিবি প্রধান জানিয়েছেন যাদের পাওয়া যাচ্ছে তাদের বেশিরভাগই ব্যাটসম্যান।


বিসিবির চাওয়া ছিল ব্যাটসম্যানের পাশাপাশি ভালো মানের বোলারও আনতে। তাই চাওয়া পূর্ণ না হওয়ায় আপাতত এই সিদ্ধান্ত বাদ দিয়েছে বাংলাদেশ ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। গতকাল (রবিবার) গণমাধ্যমে নাজমুল হাসান পাপন জানান, “বিদেশি রাখতে চাইছি না। এই মুহূর্তে এটাতে অন্তত না। ফরেন খুঁজতে গেলে ব্যাটসম্যানই পাওয়া যাচ্ছে। শুধু ব্যাটসম্যান এনে লাভ কি?”


তবে সদ্য সমাপ্ত ‘বিসিবি প্রেসিডেন্টস কাপে’র ন্যায় এবারের টি-২০ টুর্নামেন্টেও থাকবে মোটা অংকের প্রাইজমানি। প্রাইজমানির পরিমাণ নির্দিষ্ট না হলেও সেটি যে মোটা অংকেরই হবে তার ইংগিত পাওয়া গেল নাজমুল হাসান পাপনের কণ্ঠে। তিনি আরও বলেন, “নির্ভর করে কিভাবে টুর্নামেন্টটি হচ্ছে। যদি দেখি কর্পোরেট থেকে আগ্রহ দেখাচ্ছে তাহলে এক রকম।


তখন ওদের সাথেও বসতে হবে আর্থিক ব্যাপার নিয়ে। আর বিসিবির তত্ত্বাবধানে করলে ভিন্ন রকম। তবে বিসিবি করলে টাকা একটু বেশিই পাবে। সেটা এবারের টুর্নামেন্টে (বিসিবি প্রেসিডেন্টস কাপ) আপনারা বুঝতে পেরছেন। অবশ্যই কম হবে না।”


সদ্যসমাপ্ত বিসিবি প্রেসিডেন্টস কাপে মাঠে দর্শক প্রবেশের অনুমতি না থাকায় ফেসবুক লাইভে খেলা সরাসরি সম্প্রচার করেছিল বিসিবি। তবে এবারের টুর্নামেন্টের সবগুলো ম্যাচই টিভিতে সম্প্রচার করা হবে বলেও জানিয়েছেন নাজমুল হাসান। সবকিছু ঠিক থাকলে ১৫-ই নভেম্বর থেকে মাঠে গড়াতে পারে ৫ দলের টি-টোয়েন্টি টুর্নামেন্ট।


সূত্রঃ ডেইলি স্পোর্টস বিডি

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)