ঘরের মাঠে রিয়াল মাদ্রিদের কাছে হারলো বার্সেলোনা

ফুটবল দুনিয়া October 24, 2020 1,735
ঘরের মাঠে রিয়াল মাদ্রিদের কাছে হারলো বার্সেলোনা

ফুটবল বিশ্বের অন্যতম ধ্রুপদী লড়াই এবং স্প্যানিশ লা লিগার মহাগুরুত্বপূর্ন ম্যাচে ন্যু ক্যাম্পে মৌসুমের প্রথম এল ক্ল্যাসিকোতে বার্সেলোনাকে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। মাদ্রিদের হয়ে গোল করেছেন ভালভার্দে, রামোস এবং মদ্রিচ। বার্সেলোনার একমাত্র গোলটি এসেছে ফাতির পায়ে।


দর্শকবিহীন এলক্ল্যাসিকোতে আলো ছড়িয়েছে শুরুতেই। শুরুর ৫ মিনিটেই এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ। বেনজেমার গোল্ডেন পাস থেকে বলে পা ছুইয়ে গোল করেন ভালভার্দে। শুরুতেই এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ।


তবে লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি জিদানের শিষ্যরা। ১৩ মিনিটে ফাতির গোলে সমতায় ফেরে বার্সেলোনা। জর্দি আলবার লেফট ব্যাক ক্রস থেকে গোল করেন ফাতি। এল ক্ল্যাসিকোতে কনিষ্ঠ ফুটবলার হিসেবে গোলের নতুন রেকর্ড গড়লেন ফাতি। এই গোলটি এল ক্ল্যাসিকোতে বার্সেলোনার ৪০০ তম গোল ছিল।


৫৯ মিনিটে স্পট কিক পায় মাদ্রিদ। ক্রুস কিক নেয়ার সময় রামোস কে ফাউল করেন লেংলেট। ভিএআর থেকে পেনাল্টি পায় রিয়াল মাদ্রিদ। পেনাল্টি থেকে গোল করেন মাদ্রিদ কাপ্তান রামোস৷ রিয়াল মাদ্রিদ এগিয়ে যায় ২-১ এ। এই গোলের মাধ্যমে রিয়াল মাদ্রিদের হয়ে ১০০ তম গোল এর রেকর্ড করেছেন রামোস।


৮১ মিনিটে ক্রুসের এবং ৮৪ মিনিটে রামোসের দুর্দান্ত প্রচেষ্টা আটকে দেন বার্সা গোলকিপার নেতো। পরে ৯০ মিনিটে রদ্রিগোর পাস থেকে বল পেয়ে নেতোকে বোকা বানিয়ে দুর্দান্ত গোল করেন লুকা মদ্রিচ।


বার্সেলোনার ঘরের মাঠ ন্যু ক্যাম্পে বার্সেলোনাকে ৩-১ এ হারিয়ে দুর্দান্ত জয় তুলে নিলো রিয়াল মাদ্রিদ। এই জয়ে ৬ ম্যাচে ৪ জয় ১ ড্র তে ১৩ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে রিয়াল মাদ্রিদ। ৫ ম্যাচে ২ জয় এবং ২ হারে টেবিলের ১০ নম্বর অবস্থানে বার্সেলোনা। - স্পোর্টসজোন২৪