এ সপ্তাহেই দেশে ফিরছেন সাকিব

ক্রিকেট দুনিয়া 24 Oct 2020 at 10:55am 1,160
Googleplus Pint
এ সপ্তাহেই দেশে ফিরছেন সাকিব

আইসিসির নিষেধাজ্ঞায় সব ধরনের ক্রিকেটের বাইরে আছেন সাবেক বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব। শাস্তির মেয়াদ শেষে আগামী ২৯ অক্টোবর আবার ক্রিকেটে ফিরতে পারবেন তিনি। পাঁচ মাসেরও বেশি সময় যুক্তরাষ্ট্রে পরিবারের সঙ্গে কাটিয়ে সাকিব দেশে ফিরেছিলেন গত ২ সেপ্টেম্বর।


এরপর ৫ সেপ্টেম্বর থেকে বিকেএসপিতে অনুশীলন শুরু করেন তিনি। নিষেধাজ্ঞা চলাকালীন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সুযোগ-সুবিধা ব্যবহারে বাধা রয়েছে সাকিবের। তাই বেছে নিয়েছিলেন বিকেএসপিকে।


তাছাড়া, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে শ্রীলঙ্কা সফরে যাওয়ার সূচি ছিল বাংলাদেশের। এই সিরিজের দ্বিতীয় টেস্ট দিয়ে ফেরার সম্ভাবনা ছিল সাকিবের।


কিন্তু বাংলাদেশের চাহিদা মেনে কোয়ারেন্টিনের সময় কমাতে রাজী হয়নি লঙ্কানরা। ফলে দ্বিতীয় দফায় স্থগিত হয়ে গেছে লঙ্কা সফর। এই সিদ্ধান্তের পর অনুশীলনের ইতি টেনে চলতি মাসের শুরুতে সাকিব ফের উড়ে গেছেন আমেরিকায়।


এদিকে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিপিএলের বিকল্প হিসেবে করপোরেট টি- টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজনের পরিকল্পনা করলে আবারও দেশে ফেরার সম্ভাবনা তৈরি হয়েছে সাকিবের, এখনও চূড়ান্ত না হলেও নভেম্বরের মাঝামাঝি সময়ে মাঠে গড়াতে পারে নতুন ঘরোয়া এই টি-টোয়েন্টি টুর্নামেন্টের। আইসিসির নিষেধাজ্ঞা শেষ হতে আর মাত্র ৬ দিনের অপেক্ষা, যার ফলে এই টুর্নামেন্ট দিয়েই ক্রিকেটে ফিরবেন সাকিব।


জানা গেছে, সেই লক্ষ্যে এই সপ্তাহেই দেশে ফিরছেন সাকিব আল হাসান, তার আগে ১ নভেম্বর নতুন এক বাণিজ্যিক অনুষ্ঠানে যোগ দিবেন তিনি। করপোরেট এই টি-টোয়েন্টি লিগে মাঠে নামার আগে নিজেকে প্রস্তুত করার জন্য দলের সাথে অনুশীলন করবেন সাকিব।


সূত্রঃ আমাদের সময়

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)