বাংলাদেশে আসার পরিকল্পনা করেছেন লা লিগা প্রেসিডেন্ট

ফুটবল দুনিয়া 23 Oct 2020 at 4:13pm 3,350
Googleplus Pint
বাংলাদেশে আসার পরিকল্পনা করেছেন লা লিগা প্রেসিডেন্ট

'হোম কান্ট্রি' স্পেনের চেয়ে বাংলাদেশে লা লিগার ফেসবুক অনুসারী বেশি, আর তাই এ দেশে স্প্যানিশ লিগটির প্রসারে বিভিন্ন উদ্যোগের ভাবনা আছে কর্তৃপক্ষের। এরই অংশ হিসেবে বাংলাদেশে আসার পরিকল্পনা করেছেন লা লিগা প্রেসিডেন্ট হাভিয়ের তেভাজ, তবে কবে আসবেন তা কভিড-পরিস্থিতির কারণে এখনও নিশ্চিত নয়।


বৃহস্পতিবার এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ তথ্য জানান লা লিগার ভারতীয় উপমহামহাদেশের ম্যানেজিং ডিরেক্টর হোসে অ্যান্তোনিও চাচাজা।


বাংলাদেশের গণমাধ্যমের সঙ্গে লা লিগার সংবাদ সম্মেলনটি আয়োজন করা হয় এল ক্ল্যাসিকো উপলক্ষে। আগামীকাল সন্ধ্যায় ন্যু ক্যাম্পে অনুষ্ঠিত হতে যাওয়া ম্যাচটিই চলতি ২০২০-২১ মৌসুমের প্রথম এল ক্ল্যাসিকো।


দর্শকরা যেন অনলাইন মাধ্যমে আগের চেয়ে ভালোভাবে এল ক্ল্যাসিকো দেখতে পারেন, সেজন্য বিশ্বজুড়ে ১০০টিরও বেশি আয়োজন রেখেছে কর্তৃপক্ষ। যার মধ্যে বাংলাদেশ, ভারতসহ চারটি দেশের দর্শকদের জন্য অ্যাপে খেলা দেখার ব্যবস্থা করা হয়েছে। 'লা লিগা ই-স্পেস' নামের অ্যাপটি ইতিমধ্যে গুগল প্লে-স্টোরে উন্মুক্ত করা হয়েছে। ভবিষ্যতে আরও নানা উদ্যোগ নেওয়া হবে বলে জানিয়েছেন হোসে চাচাজা।


লা লিগার বিস্তৃতি বাড়িয়ে নিতে লিগটির প্রধানের ঢাকা সফরের কথা জানিয়ে তিনি বলেছেন, 'আমাদের প্রেসিডেন্ট তেভাজ বাংলাদেশে আসতে চান। এখানে তিনি স্থানীয় ফুটবল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলবেন। লিগের বিস্তৃতির জায়গাগুলো খুঁজে দেখবেন। বাংলাদেশ লা লিগার দৃষ্টির মধ্যে আছে।’


প্রাক-মৌসুমে রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা যেভাবে যুক্তরাষ্ট্র, চীন, সিঙ্গাপুরে খেলতে যায়, সেভাবে বাংলাদেশে খেলা আয়োজন সম্ভব কিনা জিজ্ঞেস করা হলে লা লিগার অঞ্চলপ্রধান বলেন, 'সম্ভব, কিন্তু সহজ নয়।'


সূত্রঃ সমকাল

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)