রাজস্থানের বিপক্ষে বড় জয়ে লড়াইয়ে টিকে রইল হায়দ্রাবাদ

ক্রিকেট দুনিয়া 23 Oct 2020 at 8:42am 1,167
Googleplus Pint
রাজস্থানের বিপক্ষে বড় জয়ে লড়াইয়ে টিকে রইল হায়দ্রাবাদ

দুই দলের জন্যই ম্যাচটা মহাগুরুত্বপূর্ণ ছিল, তবে এক ম্যাচ বেশি খেলে সমান পয়েন্টে থাকায় রাজস্থান রয়্যালসের জন্য ‘ডু অর ডাই’ পরিস্থিতি। সানরাইজার্স হায়দ্রাবাদ আপাতত উতরে গেলেও হেরে নিজেদের কাজটা কঠিন করে তুলেছে রাজস্থান রয়্যালস, ৮ উইকেটের জয়ে ১০ ম্যাচে ৪ জয়ে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের ৫ এ উঠে এসেছে হায়দ্রাবাদ।


১৫৫ রান তাড়া করতে নেমে শুরুতেই দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও জনি বেয়ারস্টোকে হারায় সানরাইজার্স হায়দ্রাবাদ, দুজনকেই ফেরান দুর্দান্ত ফর্মে থাকা পেসার জোফরা আর্চার। ১৬ রানে ২ উইকেট হারালেও তৃতীয় উইকেটে প্রতিরোধ গড়ে তোলেন মুনিশ পান্ডে ও বিজয় শঙ্কর, এই দুই ব্যাটসম্যানের ব্যাটিং দৃঢ়তায় জয় তুলে নিতে কোন সমস্যাই হয়নি হায়দ্রাবাদের।


তৃতীয় উইকেটে অবিচ্ছিন্ন ১৪০ রানের জুটিতে ১১ বল হাতে রেখেই ৮ উইকেটের বড় ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে হায়দ্রাবাদ। এবারের আইপিএলে সানরাইজার্স হায়দ্রাবাদের এটাই রান তাড়া করে প্রথম জয়, মুনিশ পান্ডে ৪৭ বলে ৪ চার ও ৮ ছক্কায় ৮৩ ও বিজয় শঙ্কর ৫১ বলে ৬ চারে ৫২ রানে অপরাজিত থাকেন। রাজস্থান রয়্যালসের হয়ে একমাত্র সফল বোলার জোফরা আর্চার, তিনি ৪ ওভারে ২১ রান দিয়ে নিয়েছেন ২ উইকেট।


এর আগে ম্যাচের শুরুতে টসে হেরে ব্যাটিংয়ে নেমে রাজস্থান রয়্যালসকে উদ্ভোধনী জুটিতে ৩০ রান এনে দেন বেন স্টোকস ও রবিন উথাপ্পা, ১৩ বলে ২ চার ও ১ ছয়ে ১৯ করে জেসন হোল্ডারের সরাসরি থ্রোয়ে রান আউট হন উথাপ্পা। দ্বিতীয় উইকেটে ৫৬ রানের জুটি গড়েন বেন স্টোকস ও সাঞ্জু স্যামসন, ২৬ বলে ৩ চার ও ১ ছক্কায় ইনিংস সর্বোচ্চ ৩৬ রানে স্যামসনের আউটের পর স্বভাব বিরুদ্ধ ৩২ বলে ৩০ রান করে ফিরেন বেন স্টোকসও।


এদিন রাজস্থান রয়্যালসের ত্রাতা হতে পারেননি মারকুটে ব্যাটসম্যান জস বাটলার কিংবা অধিনায়ক স্টিভেন স্মিথও, শেষ দিকে রিয়ান পরাগে ১২ বলে ২ চার ও ১ ছয়ে ২০ ও জোফরা আর্চারের ৭ বলে ১ টি করে চার ও ছক্কায় অপরাজিত ১৬ রানের ইনিংসে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৫৪ রানের সংগ্রহ পায় রাজস্থান রয়্যালস।


স্টিভেন স্মিথ ১৯ ও জস বাটলার ৯ রান করেন। ৪ ওভারে ৩৩ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন এবারের আইপিএলে প্রথম ম্যাচ খেলা জেসন হোল্ডার, বিজয় শঙ্কর ও রশিদ খান ১ টি করে উইকেট পেয়েছেন।


সংক্ষিপ্ত স্কোরঃ


রাজস্থান রয়্যালস ১৫৪/৬ (রবিন উথাপ্পা ১৯, বেন স্টোকস ৩০, সাঞ্জু স্যামসন ৩৬, স্টিভেন স্মিথ ১৯, জোফরা আর্চার ১৬*, জেসন হোল্ডার ৩/৩৩, বিজয় শঙ্কর ১/১৫, রশিদ খান ১/২০)।


সানরাইজার্স হায়দ্রাবাদ ১৫৬/২ (ডেভিড ওয়ার্নার ৪, জনি বেয়ারস্টো ১০, মুনিশ পান্ডে ৮৩*, বিজয় শঙ্কর ৫২*, জোফরা আর্চার ২/২১)।


ম্যাচ সেরাঃ মুনিশ পান্ডে (সানরাইজার্স হায়দ্রাবাদ)।


সূত্রঃ ডেইলি স্পোর্টস বিডি

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)